আজ, , ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» সিলেট জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» শহীদদের নিয়ে মামলার নামে দেশে ব্যবসা শুরু হয়েছে : সারজিস আলম «» সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ «» নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্যের «» ‘বিমানযাত্রার মতো সুস্থ থাকলে খালেদা জিয়াকে বিদেশে নেওয়া হবে’ «» গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা «» নতুন বাংলাদেশ বিনির্মানে বিএনপির নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: ইলিয়াসপত্নী «» শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অপসারণ দাবি «» সমন্বয়ক সেজে নিরপরাধ মানুষের বিরুদ্ধে মামলার অভিযোগ: প্রতিবাদে মানববন্ধন





যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন: সারজিস আলম

ডেস্ক রিপোর্ট :: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন। যিনি আপনাদের কথা শুনবেন, প্রশ্নের উত্তর দেবেন তাকে সংসদে আপনার প্রতিনিধি নির্বাচিত করবেন। শুক্রবার বিকালে পঞ্চগড়ের মকবুলার রহমান সরকারি কলেজ মাঠে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। সারজিস আলম আরও বলেন, বাংলাদেশে এই যে সিস্টেমগুলো বিগত ১৬ বছরে একটার পর একটা নষ্ট করা হয়েছে। বাধ্য করে প্রত্যেকটি মানুষকে বানানো হয়েছিল হুকুমের দাস। তোষামোদী, তেলবাজির দাস করা হয়েছে। এর দায় এই ফ্যাসিস্ট হাসিনাকে নিতে হবে।

 

এ সমন্বয়ক আরও বলেন, এই পঞ্চগড় একটি সীমান্ত এলাকা। পঞ্চগড়ের মানুষ সীমান্তের কাছাকাছি গেলে বিএসএফের গুলিতে মারা যায়। পঞ্চগড়ের মানুষ কি বিএসএফের গুলিতে মরার জন্য জন্মে ছিল? সীমান্তে খুনিদের বিচার ওই ফ্যাসিস্ট হাসিনা এতদিনেও করতে পারেনি। আমি পঞ্চগড়ের মানুষকে বলতে চাই, এই খুনি হাসিনাসহ বিগত দিনে যারা এসব খুনের বিচার করতে পারেনি, তাদের বিচার করতে হবে। যারা সিন্ডিকেট করে তরুণ প্রজন্মকে মাদক সিন্ডিকেটের মধ্যে ফেলে দিয়েছে তাদের বিচার করতে হবে।

 

সারজিস আলম বলেন, সন্তানদের শুধু ডাক্তার-ইঞ্জিনিয়ার হতে বলবেন না। তাদেরকে রাজনীতি সচেতন করে গড়ে তুলুন। রাজনীতি করতে বলুন। দিন শেষে রাজনীতিবিদরাই সংসদে দেশ পরিবর্তনের আইন প্রণয়ন করেন। তিনি বলেন, ৫০ বছর ধরে উত্তরবঙ্গ একটি অবহেলিত জনপদ। এবার এই জনপদের উন্নয়নের সময় এসেছে।

 

সভায় আরেক সমন্বয়ক তরিকুল ইসলাম বলেন, শুধু একটি নির্বাচনের জন্য ছাত্র-জনতা রক্ত দেয়নি। আমাদের শহিদ ভাইদের রক্তের বদলা নেওয়ার আগ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমাদেরকে বিতর্কিত করতে ফ্যাসিবাদী শক্তি চারদিকে কাজ করছে। বিপ্লবী শক্তি কোনো ষড়যন্ত্রে মাথা নোয়াবে না। যারা আমাদেরকে বিতর্কিত করতে চাইবে তাদের কালো হাত ভেঙে দেওয়া হবে। তিনি আরও বলেন, পঞ্চগড়ে ভারতীয় আধিপত্য চলবে না। ভারতীয় আধিপত্যের জন্য পাথর উত্তোলন বন্ধ হয়েছে। চা পাতার দাম কমে গেছে। এ সময় আরও বক্তৃতা করেন সমন্বয়ক রকিব মাসুদ ও আবু সাঈদ লিয়ন, সহ-সমন্বয়ক মিশু আলী সুহাস, জহির রায়হান প্রমুখ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ