আজ, , ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» শান্তিগঞ্জে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ «» মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা, প্রাণ গেল যুবকের «» লন্ডনে অবৈধ অভিবাসী ধরার ঘোষণায় বাংলাদেশি কমিউনিটিতে উদ্বেগ «» সিলেট জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» শহীদদের নিয়ে মামলার নামে দেশে ব্যবসা শুরু হয়েছে : সারজিস আলম «» সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ «» নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্যের «» ‘বিমানযাত্রার মতো সুস্থ থাকলে খালেদা জিয়াকে বিদেশে নেওয়া হবে’ «» গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা





সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

ডেস্ক রিপোর্ট :: সংবিধান সংস্কার কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন  অধ্যাপক আলী রীয়াজ। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। রাষ্ট্রবিজ্ঞানী ড. আলী রীয়াজ যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির ডিস্টিংগুইশড প্রফেসর, আটলান্টিক কাউন্সিলের সিনিয়র অনাবাসিক ফেলো ও আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (এআইবিএস) প্রেসিডেন্ট। তিনি বিভিন্ন আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। তার গবেষণার বিষয়গুলোর মধ্যে আছে গণতন্ত্র, সহিংস উগ্রবাদ, ধর্ম ও রাজনীতি, দক্ষিণ এশিয়া ও বাংলাদেশের রাজনীতি।

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ১১ই সেপ্টেম্বর জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে প্রাথমিকভাবে ছয়টি কমিশন গঠন এবং কমিশনের প্রধানদের নাম ঘোষণা করেন। সংবিধান সংস্কার কমিশনের প্রধান হিসেবে ড. শাহদীন মালিকের নাম উল্লেখ করা হয়েছিল। এই কমিশনের প্রধান হিসেবে তার পরিবর্তে আলী রীয়াজের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ