আজ, , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে পিতার ২০০ কোটি টাকার সম্পত্তিতে ঠাঁই মিলছে না মেয়েদের «» দুই পক্ষের সংঘর্ষে আ.লীগ কর্মীসহ ২ যুবক নিহত «» তোফাজ্জল হত্যায় বহিষ্কার হচ্ছেন ঢাবির ৮ ছাত্র «» “কওমি শিক্ষার্থীদের বিসিএসে অংশ নেওয়ার সুযোগ না দেওয়া বৈষম্য” «» শিক্ষকদের শপথ পাঠ করানোর ঘটনায় ক্ষমা চাইলেন সমন্বয়করা «» কিশোরী ধর্ষণ ও অপহরণ মামলায় দুই আসামি গ্রেফতার «» শান্তিগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» শান্তিগঞ্জে ‘আব্দুন নূর চেয়ারম্যান স্মৃতি প্রাথমিক মেধা বৃত্তি’র উদ্যোগ, পরীক্ষা ৩০ নভেম্বর «» সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান গ্রেফতার, জেল হাজতে প্রেরণ, মুক্তির দাবীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ «» ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে





সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান গ্রেফতার, জেল হাজতে প্রেরণ, মুক্তির দাবীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :: সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানকে বৃহস্পতিবার রাত সাড়ে দশটায় তার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জের বাসভবন থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। সুনামগঞ্জের পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি পুলিশের দল তাকে আটক করে সুনামগঞ্জ সদর থানায় নিয়ে আসে।

 

পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান তাৎক্ষণিক গণমাধ্যম কর্মীদের জানান, গেল চার আগস্টে সুনামগঞ্জ শহরে ছাত্র-জনতার উপর হামলায় দায়ের করা মামলার আসামী হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে এমএ মান্নানকে আদালতে হাজির করা হলে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন আদালত। পরে তাকে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করে পুলিশ। তবে আজ কোন রিমান্ড চাওয়া হয়নি।

 

গেল চার আগস্টে ছাত্র-জনতার মিছিলে পুলিশ ও আওয়ামী লীগের হামলার ঘটনায় গুলিবিদ্ধ আহত দোয়ারাবাজার উপজেলার এরোয়াখাই গ্রামের জহুর আলীর ভাই হাফিজ আহমদ বাদী হয়ে দুই সেপ্টেম্বর ৯৯ জনের নামোল্লেখ করে ২০০ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এই মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট এক নম্বর ও এম এ মান্নানকে দুই নম্বর আসামী করা হয়েছে।

 

এদিকে শুক্রবার সকাল ১০টায় সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজার চত্বরে, এম এ মান্নানকে গ্রেপ্তারের প্রতিবাদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। এ সময় শিক্ষার্থীরা এম এ মান্নানকে নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। প্রায় ১ ঘন্টা সড়কে যানবাহন চলাচল বন্ধ করে রাখে তারা। এ সময় সড়কের উভয় ধিকে যানজট হয়ে মানুষের দুর্ভোগ দেখে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের অবরোধ কর্মসূচি সমাপ্ত করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন।

 

এ সময় শিক্ষার্থীরা বলেন, এম এ মান্নান একজন সৎ, স্বজ্জন রাজনীতিবিদ ছিলেন, তিনি আমাদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রথম থেকেই সাধারণ শিক্ষার্থীদের সাথে ছিলেন। সেই সাথে হাওরাঞ্চলের সাধারণ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা নিশ্চিত করতে সুনামগঞ্জে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। আমরা এম এ মান্নানের নিঃশর্ত মুক্তির দাবীতে আজ এই কর্মসূচি পালন করেছি। তাকে স্ব-সম্মানে মুক্তি না দিলে৷ আগামীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা আরো বড় কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা।

 

প্রসঙ্গত. ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে এম এ মান্নান আওয়ামী লীগের দলীয় র্প্রাথী হন। সইে নির্বাচনে ধানরে শীষ প্রতীকে শাহনিুর পাশা চৌধুরী ৫৬ হাজার ৪৭১ ভোট পয়েে নিকটতম প্রতদ্বিন্দ্বি হয়ছেলিনে। এমএ মান্নান ১ লক্ষ ৩৩ হাজার ৫৬৬ ভোট পয়েে সংসদ সদস্য নবনির্বাচিত হন। সইে থকেে সুনামগঞ্জ-৩ আসনে টানা ৪র্থ বাররে মতো গেল নির্বাচনে আওয়ামী লীগরে মনোনয়নে জয়ী হয়ছেলিনে পরকিল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি।

এখানে ক্লিক করে শেয়ার করুণ