আজ, , ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





সুনামগঞ্জে অভিবাসীদের পুন:একত্রীকরনে সেবাদানকারী প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় অভিবাসী কর্মীদের পুন:একত্রীকরনে স্থানীয় প্রশাসন,জনপ্রতিনিধিসহ সেবাদানকারী প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক পৃথক দুটি সেমিনার ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৪মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা গণ মিলনায়তন হলে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও ওয়েলফেয়ার সেন্টারের যৌথ উদ্যোগে উক্ত সেমিনার ও ওরিয়েন্টেশন এর আয়োজন করা হয়।

 

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মো.মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে এবং তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সালমা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ ওয়েলফেয়ার সেন্টারের সহকারী পরিচালক গাজী নাজমুল ইসলাম,বিশ্বম্ভরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিল্পী রানী মোদক,অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল আচার্য্য,সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল হেলাল,ইসলামীক ফাউন্ডেশনের উপজেলা কর্মকর্তা মো.ফজলুল হক, তাহিরপুর উপজেলা যুব উন্নয়ন অফিসার বিকাশ রঞ্জন সাহা,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাংবাদিক আমিনুল ইসলাম,ওয়েলফেয়ার সেন্টারের কাউন্সিলর আওয়াল হোসেন হৃদয় ও রতœা বিশ্বাস প্রমুখ। এছাড়াও অভিবাসী ও পরিবারের সদস্য, বীর মুক্তিযোদ্ধাগণ, এনজিও প্রতিনিধিসহ সংবাদকর্মীগণ সেমিনারে অংশগ্রহণ করেন।

বিশ্বম্ভরপুরের সেমিনারে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও প্রতিকার নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন রেইজ প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) সৌরেন্দ্র নাথ সাহা।

ওরিয়েন্টেশন ও সেমিনারে বক্তারা প্রবাস ফেরত বেকারদের পুনঃ কর্মসংস্থান বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মাধ্যমে যে সকল কার্যক্রম বাস্তবায়ন করে থাকে সে বিষয়ে বিস্তারিত ধারণা প্রদান করেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ