jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন «» শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন «» শান্তিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রেসক্লাব নেতৃবৃন্দের পুষ্পস্তবক অর্পণ «» উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানের জামানত ১ লাখ, ভাইস চেয়ারম্যানে ৭৫ হাজার «» আ.লীগ কর্মীকে কুপিয়ে হত্যা «» আজ মহান অমর একুশে ফেব্রুয়ারি বাঙালির চির প্রেরণার দিন «» হাসপাতাল থেকে এসএসসি পরীক্ষার কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিলেন সেই মা «» মদের চালানসহ কারবারি আটক «» গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা «» তরুণীকে ধর্ষণের অভিযোগে প্রেমিকসহ গ্রেফতার- ২



১০ দফা দাবি উত্থাপন: প্রধানমন্ত্রীর সাথে হুছামুদ্দীন এর একান্ত বৈঠক

ডেস্ক রিপোর্ট :: নতুন কারিকুলাম ও পাঠ্যপুস্তক থেকে ইসলামী বিশ্বাসবিরোধী বিষয়সমূহ বাদ দিয়ে তা সংশোধন, মাদ্রাসার জন্য স্বতন্ত্র কারিকুলাম প্রণয়নয়সহ জাতীয় গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সাথে একান্ত বৈঠকে তিনি দশ দফা দাবি পেশ করেছেন।

দাবিগুলো হলো-

* মাদরাসার জন্য আলিম-উলামার সমন্বয়ে স্বতন্ত্র কারিকুলাম প্রণয়ন করা।

* মাদরাসার মূল বিষয়সমূহ ঠিক রেখে সাধারণ বিষয়সমূহের মধ্যে সমন্বয় সাধন করে দাখিল স্তরে ১০টি বিষয় নির্ধারণ করা।

* স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসাসমূহের মঞ্জুরী ও নবায়ন এবং ৪৩১২টি স্বতন্ত্র এবতেদায়ি মাদরাসা এমপিওভুক্তির ব্যবস্থা গ্রহণ করা।

* দেশের ৩৫০টি সরকারী কলেজ ও ৩টি সরকারি মাদরাসার মসজিদসমূহের ইমাম ও মুয়াযযিনদের জন্য জনবল কাঠামোতে পদ সৃষ্টি করে তাদের জন্য সরকারি বেতন-ভাতাদির ব্যবস্থা করা।

* স্কুল ও মাদরাসার সকল পাঠ্যপুস্তক থেকে কুরআন-সুন্নাহ বিরোধী বিতর্কিত ও আপত্তিকর সকল বিষয় বাদ দেওয়া।

* নতুন কারিকুলাম ও পাঠ্যপুস্তক ৮ম ও ৯ম শ্রেণিতে চালু করার আগে আলিম-উলামার সমন্বয়ে যাচাইপূর্বক সংশোধন করা।

* মাদরাসার জন্য স্বতন্ত্র কারিকুলাম প্রণয়ন না হওয়া পর্যন্ত নতুন কারিকুলামে মাদরাসার ইসলামী বিষয়সমূহ যথাযথ গুরুত্বের সাথে অন্তর্ভুক্ত করা।

* স্কুলের ধর্ম শিক্ষা বিষয়কে বোর্ড পরীক্ষায় অন্তর্ভুক্ত করা।

* সংযুক্ত ও স্বতন্ত্র সকল স্তরের ইবতেদায়ী মাদরাসার শিক্ষার্থীদের উপবৃত্তি, মিড-ডে মিল, শিক্ষা উপকরণ প্রদান এবং শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থাগ্রহণ করা।

* মাদরাসার সাধারণ ও ইসলামী বইসমূহ আলিম-উলামার সমন্বয়ে মাদরাসার উপযোগী করে ছাপানো।

এখানে ক্লিক করে শেয়ার করুণ