আজ, , ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» স্কুলছাত্রীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, আটক ৩ «» ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িতদের খুঁজতে সহযোগিতা করুন: প্রধানমন্ত্রী «» ৭টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, আটক ৭ «» যুক্তরাজ্যে সিলেটি বংশোদ্ভূত আপসানা বেগমসহ ৭ ব্রিটিশ এমপি বহিষ্কার! «» স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর «» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত





সিঙ্গাপুরকে ৮-০ গোলে বিধ্বস্ত করল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট :: দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় প্রীতি ম্যাচে সিঙ্গাপুর নারী দলকে ৮-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ নারী দল। ম্যাচের প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে থাকা সাবিনা খাতুনরা বিরতির পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন। দ্বিতীয়ার্ধে হয় ৫টি গোল। আজ সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে ফিফা র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে প্রথমার্ধেই কোণঠাসা করে ফেলে বাংলাদেশ। দলের জয়ে জোড়া গোল উপহার দেন ঋতুপর্ণা ও তহুরা। একটি করে গোল সানজিদা খাতুন, সাবিনা খাতুন, মাতসুশিমা সুমাইয়া ও শামসুন্নাহার জুনিয়রের। এর আগে গত শুক্রবার প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আফিদা খাতুন দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল করেছিলেন তহুরা খাতুন। এদিন খেলার ১৬তম মিনিটে তহুরা খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ।সাবিনার ফ্রি কিকে আফিদার হেড পাসের পর বুটের টোকায় তুলে দেন মাসুরা পারভীন, হেডে জাল খুঁজে নেন তহুরা।

দুই মিনিট পরেই বাংলাদেশের ব্যবধান দ্বিগুণ করেন ঋতুপর্ণা চাকমা। সাবিনার কর্নারে বক্সে জটলার ভেতর থেকে আলতো টোকায় জাল খুঁজে নেন তিনি।

ম্যাচের ২৪তম মিনিটের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়বাংলাদেশ। ঋতুপর্ণার শট গোলরক্ষকের গ্লাভস গলে বেরিয়ে যায়, সুযোগসন্ধানী তহুরা দ্রুত টোকায় স্কোরলাইন ৩-০ করেন। পরে এই ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় মেয়েরা। যেখানে ৫৬তম মিনিটে সানজিদার গোলে স্কোরলাইন হয় ৪-০। মাঝমাঠের একটু উপর থেকে মারিয়া মান্দার থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে ঋতুপর্ণা কাটব্যাক করেন বক্সে, তহুরার শট গোলরক্ষক আটকানোর পর ফিরতি শটে লক্ষ্যভেদ করেন সানজিদা।

৬ মিনিট পর বাংলাদেশকে আরও এগিয়ে দেন ঋতুপর্ণা। সানজিদার পাস ধরে দেখেশুনে বাম পায়ের দারুণ উঁচু শটে কাছের পোস্ট দিয়ে তিনি পরাস্ত করেন গোলরক্ষককে। ৭৪তম মিনিটে নিখুঁত শটে গোলের খাতায় নাম তোলেন অধিনায়ক সাবিনা। সানজিদা ও তহুরার বদলি নামার পরই ঝলক দেখান মাতসুশিমা সুমাইয়া ও শামসুন্নাহার জুনিয়র। মাতসুশিমার পাস ধরে বক্সে কাটব্যাক করেন শামসুন্নাহার। সেখান থেকেই গোল।

ম্যাচের ৮৭তম মিনিটে আবারও গোলের আনন্দে মেতে ওঠে গ্যালারি। সাবিনার ফ্রি কিকের পর কয়েক পা ঘুরে বক্সেই বল পেয়ে যান মাতসুশিমা; দৃষ্টিনন্দন ভলিতে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ঋতপুর্ণার কাটব্যাকে গোলমুখ থেকে টোকায় স্কোরলাইন ৮-০ করেন শামসুন্নাহার জুনিয়র।

এখানে ক্লিক করে শেয়ার করুণ