আজ, , ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» সিলেট জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» শহীদদের নিয়ে মামলার নামে দেশে ব্যবসা শুরু হয়েছে : সারজিস আলম «» সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ «» নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্যের «» ‘বিমানযাত্রার মতো সুস্থ থাকলে খালেদা জিয়াকে বিদেশে নেওয়া হবে’ «» গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা «» নতুন বাংলাদেশ বিনির্মানে বিএনপির নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: ইলিয়াসপত্নী «» শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অপসারণ দাবি «» সমন্বয়ক সেজে নিরপরাধ মানুষের বিরুদ্ধে মামলার অভিযোগ: প্রতিবাদে মানববন্ধন





সুনামগঞ্জের নীলপুর বাজারে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে গণসচেতনতার মাধ্যমে মাদক ও নেশা জাতীয় দ্রব্যের অপব্যবহার রোধকল্পে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সহযোগীতায় মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষনশ্রী ইউনিয়নের নীলপুর বাজারে সচেতন যুবসমাজ আরএনটি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা ফজর আলীর সভাপতিত্বে এবং নীলপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মুফতি আব্দুল মালিক ত্বোহা ও এস আর শাহিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নাহিদ হাসান সৌরভ, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হাফেজ ফেদাউর রহমান, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) প্রতিনিধি আল হেলাল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সেন্টু রঞ্জন দাস, নীলপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি হাফিজুর রহমান, আলহাজ্ব জমিরুন নূর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব, সালিশী ব্যক্তিত্ব মো. গিয়াস উদ্দিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়ক উসমান গনী, সংগঠক ইলিয়াস হোসেন,মোঃ শরীফ উদ্দিন, সাইমন আহমদ, নিহাল, নাইম ও জানীগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল ওয়াহাব প্রমুখ। পরে স্থানীয় বাহাদুরপুর মাদ্রাসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ ও জেলা জমিয়তুল ওলামায়ে ইসলামের সভাপতি হযরত মাওলানা তাফাজ্জুল হক আজিজের সভাপতিত্বে অপর একটি সভায় মাদকবিরোধী প্রচারাভিযান পরিচালনায় সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে সদর মডেল থানার ওসি আব্দুল আহাদ বলেন, একটা দেশকে ধ্বংস করার জন্য মাদকাসক্ত একটা যুব সমাজই যথেষ্ট। একটা যুব সমাজে যদি মাদক ছড়িয়ে দেওয়া যায় তাহলে সমাজ-দেশ ধ্বংস হয়ে যাবে। যারা এই মাদক, জুয়া, মদ, ইভটিজিংয়ে জড়িয়ে যাচ্ছে তারা আমাদেরই সন্তান, ভাই, ভাতিজা, ভাগনা, আত্মীয় বা প্রতিবেশী। এদেরকে আমরা কেউ না কেউ চিনি, জানি। আমরা যদি সচেতন হই, তাদের প্রতি নজর দেই, তাহলে তাদেরকে এই অভ্যাস থেকে ফিরিয়ে আনা সম্ভব। এজন্য অভিভাবকদের সচেতন হতে হবে। আমরা অভিভাবকরা সন্তানদের যতটুকু শাসন করতে পারব, দূরের কেউ এসে ততটুকু শাসন করতে পারবে না। আমরা অভিভাকরা সচেতন হলে এই মাদকাসক্ত রোধ করা সম্ভব।

সভায় বক্তারা বলেন, জেল জরিমানার পাশাপাশি সুশিক্ষা, সুশাসন আর সুপরিবেশ বাস্তবায়ন, নৈতিকতাবোধ, ধর্মীয় অনুশাসন কায়েম এবং আইনের শাসন প্রতিষ্ঠার মধ্যে দিয়ে সমাজদেহ থেকে মাদককে চিরতরে প্রতিহত করতে হবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ