আজ, , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





ছাতকে প্রবাসীদের অর্থায়নে সড়ক সংস্কার কাজ শুরু করলো গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের ছাতকে চলাচলের অনুপযোগি ভাষা সৈনিক মুসলিম চৌধুরী সড়কের সংস্কার কাজ শুরু করলো গ্রামবাসী। প্রবাসীদের অর্থায়নে সড়কটির সংস্কার কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের ছৈলা গ্রামে ভাষা সৈনিক মুসলিম চৌধুরীর নামে সড়কটিতে ভিটবালু ও ইটের টুকরো ফেলে চলাচলের উপযোগি করে তুলছেন গ্রামের স্বেচ্ছাসেবীরা।

 

বৃহস্পতিবার দুপুরে সরজমিন ঘুরে দেখা গেছে খানাখন্দে ভরপুর ভাষা সৈনিক মুসলিম চৌধুরীর নামে সড়কটিতে চলাচলে অনুপযোগি। উন্নয়ন বঞ্চিত ছৈলা গ্রামের প্রবাসীদের অর্থায়নে এবং ছৈলা-যুব সমাজের ব্যবস্থাপনায় সড়কটি সংস্কারের জন্য ভিটবালু ও ইটের টুকরো ফেলছেন গ্রামের স্বেচ্ছাসেবীরা। জালালপুর- লামারসুলগঞ্জ সড়কের শরিষপুর পাকা সড়ক থেকে ছৈলা গ্রামের প্রবেশদ্বার শুরু হয়েছে। এ সড়ক দিয়ে চলাচল করেন, ছৈলা, শরিষপুর, বাগইন, শ্বাসন, কহল্লাসহ ৭টি গ্রামের মানুষ। পাশাপাশি স্কুল কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরাও এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে প্রতিষ্ঠানে যাতায়াত করে আসছেন।

গ্রামের রজিবুর রহমান, রাহেল আহমদ, নেছার আহমদ, আরফাত আহমদ রাহাত বলেন, সুনামগঞ্জ জেলার ঐতিহ্যবাহী গ্রাম ছৈলা। এ গ্রামে অনেক গুণীজনের জন্ম হয়েছে। বিশেষ করে ভাষা সৈনিক ও শিক্ষাবিদ মুসলিম চৌধুরী এ গ্রামের সন্তান। তাঁর নামে গ্রামের প্রধান সড়কটির নামকরণ করেছিলেন মুরব্বিরা। কিন্তু দীর্ঘদিন ধরে এ সড়কটি চলাচলে একদম অনুপযোগি হয়ে পড়লেও কেউ দেখেনি। সম্প্রতি এই গ্রামের সন্তান, সাবেক সচিব মুফাজ চৌধুরীর মাধ্যমে দুই কিলোমিটার পাকা রাস্তার বরাদ্দ হলেও পরবর্তীতে এ আসনের সদ্য সাবেক এমপি মুহিবুর রহমান মানিক এক কিলোমিটার রাস্তা দূর্নীতির মাধ্যমে অন্যত্রে কেটে নেন। অবশেষে চলাচলের অনুপযোগি সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছে বৃহত্তর ছৈলা গ্রামবাসী। গ্রামের প্রবাসীদের অর্থায়নে ও ছৈলা যুব সমাজের ব্যবস্থাপনায় রাস্তা সংস্কারের কাজ তারা শুরু করেছেন। সংস্কার কাজে মুরব্বি রফিকুল ইসলাম তসিল, শাহিদ মিয়া সাহেদ ও আফলু মিয়াসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ