আজ, , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





সুনামগঞ্জে চাকুরীর জন্য দেওয়া টাকা ফেরত চাইতে গিয়ে মিথ্যা মামলায় সন্তানদের কারাগারে, মায়ের সংবাদ সম্মেলন

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ জেলা জজ আদালতে জারীকারক পদে চাকুরীর জন্য টাকা দিয়ে টাকা ফেরত চাইতে গিয়ে মিথ্যা সাজাঁনো মামলায় সন্তানের কারাাগারে যাওয়ার ঘটনায় মোস্তাক ও রাহি এই দুজনের নিঃশর্ত মুক্তির দাবীতে মা ও স্বজনদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় কারাগারে অন্তরীন ছেলে মোস্তাক আহমেদ সাইফুল ইসলাম রাহির মুক্তির দাবীতে মা দিলরুবা খাঁন ও স্বজনদের উদ্যোগে শহরের শহীদ জগতজ্যোতি পাঠাগার মিলননায়নে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

 

লিখিত বক্তব্য মোস্তাকের মা দিলরুবা খান জানান,চলতি বছর জেলা জজ আদালতে জারীকারক পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিলে মোস্তাক আহমদ এই পদের জন্য দরখাস্থ করেন এবং লিখিত পরীক্ষায় পাশ করার পর জজ আদালতের কবিরের মাধ্যমে কোর্টের স্টাফ গোলাম কিবরিয়ার সাথে মোস্তাক আহমদের পরিচয় হয়। এ সময় এই জারীকারক পদে চাকুরী পেতে হলে প্রার্থী মোস্তাক আহমদ গোলাম কিবরিয়াকে দেড়লাখ টাকা প্রদানের কথা বলেন। পরবর্তীতে রাজি হয়ে নিজের দুটি গাভী বিক্রি করে মোস্তাক আহমদ চাকুরীর জন্য গোলাম কিবরিয়াকে দেড়লাখ টাকা প্রদান করেন। এদিকে গোলাম কিবরিয়া গত কয়েকদিন আগে ৭০ হাজার টাকা ফেরৎ দিলেও বাকি ৮০ হাজার টাকার জন্য কোর্ট স্টাফ গোলাম কিবরিয়াকে চাপ প্রয়োগ করেন মোস্তাক। ফলে গত ১লা সেপ্টেম্বর স্থানীয় দেশবন্ধু মিষ্টান্নভান্ডারে দুজন বসে টাকা ফেরত দিতে ২রা সেপ্টেম্বর জজ আদালতে গিয়ে বাকি টাকা আনতে বলেন। এই নির্ধারিত সময়ে চাকুরী প্রার্থী মোস্তাক আহমদ ও তার বন্ধু সাইফুল ইসলাম রাহি জজ আদালতে গিয়ে গোলাম কিবরিয়ার সাথে দেখা করেন এবং টাকা ফেরত দিতে বলেন।

 

এ সময় গোলাম কিবরিয়া, মোস্তাক আহমদ ও তার বন্ধু সাইফুল ইসলাম রাহিকে চাদাঁবাজ উল্লেখ করে পুলিশ ডেকে এনে পুলিশের হাতে তুলে দেন বলে মোস্তাকের মা দিলরুমা খান সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। অবিলম্বে তার ছেলে মোস্তাক ও তার বন্ধ রাহির নিঃশর্ত মুক্তির পাশাপাশি প্রতারক কোর্ট স্টাফ গোলাম কিবরিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের জন্য স্থানীয় জেলা প্রশাসনের নিকট দাবী জানান। পাশাপাশি মোস্তাক আহমদ পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক এবং তার বন্ধু সাইফুল ইসলাম রাহি সুনামগঞ্জ সৈনিক দলের সভাপতি বলে দিলরুবা দাবী করেন।

 

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন, আলী নুর, মিন্ট খান, আব্দুল জলিল, শাহজাহান খান, পারুল বেগম, রুহুল আমীন ও সোনা মালা প্রমুখ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ