আজ, , ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» স্কুলছাত্রীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, আটক ৩ «» ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িতদের খুঁজতে সহযোগিতা করুন: প্রধানমন্ত্রী «» ৭টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, আটক ৭ «» যুক্তরাজ্যে সিলেটি বংশোদ্ভূত আপসানা বেগমসহ ৭ ব্রিটিশ এমপি বহিষ্কার! «» স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর «» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত





জগন্নাথপুরে মসজিদকে কেন্দ্র করে আধিপত্য বিস্তারে সংঘর্ষে আহত- ৫

ইয়াকুব মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুরে মসজিদকে কেন্দ্র করে আধিপত্য বিস্তারে দুই পক্ষের
সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় হাফিজ তারিকুল ইসলামকে (২৭) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ৯ টায় পৌর এলাকার হরিহরপুর জামে মসজিদের সামনে রাস্তায়।

 

জানাযায়, হরিহরপুর জামে মসজিদের মোতাওয়াল্লী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির ও একই গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে মুহিত মিয়ার লোকজনের সাথে মসজিদের বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিল। শনিবার সকালে মুহিত মিয়াসহ তার লোকজন মসজিদের খালি জায়গায় লেট্রিন তৈরী করতে গেলে মসজিদের মোতাওয়াল্লী আব্দুল কাদিরসহ এলাকার লোকজন বাধা নিষেধ করলে বাক বিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে  দেশীয় অস্রের আঘাতে ৫জন আহত হন।

 

আহতরা হলেন আব্দুল কাদির, মাওলানা রুহুল ইসলাম, আব্দুল আহাদ উসামা, মুজাহিদ ইসলাম। এদের মধ্যে গুরুতর আহত হাফিজ তারিকুল ইসলামকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এঘটনায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির বাদী হয়ে মুহিত মিয়াকে প্রধান আসামী করে জগন্নাথপুর থানা মামলা দায়ের করেন। মামলা নং ১০।

 

মাওলানা রুহুল ইসলাম জানান, হরিহরপুর মাদরাসা ও মসজিদের প্রতিষ্ঠাতা মরহুম মুন্সী আব্দুর রশীদ। তিনির মৃত্যুর পর তার পুত্র মৌলভী আব্দুল কাশেম এলাবাসীকে নিয়ে মাদরাসা ও মসজিদ পরিচালনা করে আসছেন। প্রতিপক্ষ মুহিত মিয়াসহ তার লোকজন মসজিদ ও মাদরাসায় আধিপত্য বিস্তার করতে মরিয়া হয়ে উঠেছে। এনিয়ে  আলেম উলামা ও এলাকার লোকজনসহ উভয় পক্ষের একাধিকবার বৈঠকে বিষয়টি নিস্পত্তি হয়। তারপরও মুহিত মিয়ার লোকজন জোরপূর্বক মসজিদের খালি যায়গায় লেট্রিন তৈরী করতে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ