আজ, , ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» স্কুলছাত্রীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, আটক ৩ «» ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িতদের খুঁজতে সহযোগিতা করুন: প্রধানমন্ত্রী «» ৭টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, আটক ৭ «» যুক্তরাজ্যে সিলেটি বংশোদ্ভূত আপসানা বেগমসহ ৭ ব্রিটিশ এমপি বহিষ্কার! «» স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর «» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত





বিশ্বম্ভরপুরে হযরত সুলতান শাহ স্মরণে ৩৩ তম বার্ষিক ওরস মাহফিল সম্পন্ন

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় আলোচনা ও বাউল গানের মধ্যে দিয়ে মরমী সাধক সুলতান শাহ (রহ:) এর স্মরণে বার্ষিক ৩৩ তম ওরস মাহফিল সম্পন্ন হয়েছে। রবিবার (১৮ ফেব্রæয়ারি) ২০২৪ইং দিবাগত রাতে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের আক্তাপাড়া গ্রামস্থিত সুলতান শাহ ফকিরের মোকাম প্রাঙ্গণে এই ওরস মাহফিল সম্পন্ন হয়। ওরস মাহফিল উপলক্ষ্যে মাজার কমিটির সভাপতি রতন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.ইউনুছ মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত সুলতান শাহ (রহ:) এর ছোট ভাই খাজা রতন শাহ। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাউল কামাল পাশা সংস্কৃতি সংসদ সুনামগঞ্জ এর প্রতিষ্ঠাতা আহবায়ক সাংবাদিক বাউল আল হেলাল।
এ সময় উপস্থিত ছিলেন মাজার কমিটির উপদেষ্ঠা জাকির হোসেন,মো.আব্দুল গফুর,রওশন আলী,আল আমিন,উমর গনী,নাগর মিয়া,বর্তমান খাদেম নুরে আলী, সাবেক খাদেম তমিজ উদ্দিন,ইউটিউভার আতাউর রহমান ও শরীফ আহমেদ আকাশসহ স্থানীয় সংগীতানুরাগী বিশিষ্ট ব্যক্তিবর্গরা। পরে রাতব্যাপী ওরস মাহফিলে জেলার ৫ প্রধান লোককবির মমধ্যমণি গানের সম্রাট বাউল কামাল পাশা,বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও জ্ঞানের সাগর দূর্বিণ শাহের গান পরিবেশন করা হয়। অতিথি বাউল সাংবাদিক আল-হেলাল,বাউল কামাল পাশা রচিত “মজা পাইছেনা সকলে” ও “পিরীতি শিখাইয়ারে কালা পিরীতি শিখাইয়া কই রইলে তুই বন্ধু বিনদিয়া” গান দুটি পরিবেশন করে সমবেত দর্শক শ্রোতার কাছে পুরস্কৃত ও প্রশংসিত হন। এছাড়া বাউল তানিশা দেওয়ান ও বাউল জাকির দেওয়ান বাউল শাহ আব্দুল করিম ও গীতিকার বাউল গোলাম মোস্তফার রচিত গানে দর্শকদের মাতিয়ে রাখেন। বাউল তারিফ উদ্দিনের নেতৃত্বে স্থানীয় যন্ত্রশিল্পীদের সহযোগীতায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ