আজ, , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





সুনামগঞ্জ সদর হাসপাতালকে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত করতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভায় জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালকে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত করা এবং সেবার মান বাড়ানোর জন্য সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানানো হয়েছে। বুধবার (২৮ আগস্ট) দুপুরে হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় “চলমান বর্তমান পরিস্থিতি থেকে পরিত্রাণ এবং হাসপাতালে সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের উপায়” সংক্রান্ত বিষয়ে অনুষ্ঠিত কনফারেন্সে এ আহবান জানানো হয়।

 

জেলা সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান স্বপনের সভাপতিত্বে ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়ক মোঃ উসমান গনীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল,ডেপুটি সিভিল সার্জন ডাঃ শুকদেব সাহা,আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম, ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের প্রতিনিধি ডাঃ সুজিত সরকার,জেলা জামাতের আমীর মাওলানা তোফায়েল আহমদ খান,জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ রেজাউল হক,আবুল কালাম আজাদ, খেলাফত মজলিসের সভাপতি মাওলানা শাখাওয়াত হোসেন মোহন, দৈনিক সুনামকন্ঠ সম্পাদক বিজন সেন রায়, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) প্রতিনিধি আল হেলাল, দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি মাছুম হেলাল, আরটিভি প্রতিনিধি শহীদনুর আহমদ, দৈনিক সোনালী খবর প্রতিনিধি মোঃ ফরিদ মিয়া, দৈনিক ইনকিলাব প্রতিনিধি হাসান চৌধুরী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য মোঃ আব্দুল বারী, মোঃ ইলিয়াস আহমেদ, ইমনুদ্দোজা আহমদ, তৌকির আহামেদ সজীব, মোঃ ইয়াকুব আলী, সায়মন মিয়া, বায়েজিদ আহমেদ, নিহাল আহমেদ, নাইম আহমেদ, হাসপাতাল কর্মচারীদের পক্ষে টেকনিশিয়ান জুবায়ের হোসেন, আউটসোর্সিং কর্মচারী শায়েলা আক্তার তমা, তৌহিদ মিয়া ও মিজানুল হক প্রমুখ।

 

সভায় সম্প্রতি আউটসোর্সিং কর্মচারীগনের মানববন্ধন চলাকালে জেলা সদর হাসপাতাল ভাংচুর,আরএমও ও তত্ত¡াবধায়ককে খূন করার হুমকীসহ পরিকল্পিত নাশকতা চালানোর জন্য ঐ হাসপাতালের দুর্নীতিবাজ সাবেক ষ্টোরকিপার সোলেমান আহমদ ও ক্যাশিয়ার ছমিরুল হককে দায়ী করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কর্তৃপক্ষকে আহবান জানানো হয়।

কনফারেন্স একটি বিশেষ কমিটি গঠনের কথা বলা হয় যেখানে শিক্ষার্থীদের প্রতিনিধি, বিএনপি, জামাত, খেলাফত মজলিস, জমিয়তুল উলামায়ে ইসলাম ইত্যাদি বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি এবং সকল শ্রেণিপেশার অন্যান্য প্রতিনিধিদেরকে নিয়ে একটি কমিটি গঠন করা হবে। এবং এই কমিটি বিদ্যমান সকল সমস্যার সমাধানে সক্রিয়ভাবে কাজ করবে। ছাত্র প্রতিনিধিদের মাধ্যমে গঠিত ঐ কমিটি সাম্প্রতিক সময়ে হাসপাতালে ঘটে যাওয়া সমস্যার একটি সুষ্ঠু সমাধানে আসবেন বলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এডিএম সমর কুমার পাল সকলকে আশ্বস্থ করেছেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ