jagannathpurpotrika-latest news

আজ, , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» যুক্তরাজ্যের ভিসা সহজ হচ্ছে বাংলাদেশিদের জন্য ! «» চেয়ারম্যান পদে বাবা-ছেলে ভোট যুদ্ধে মাঠে «» জগন্নাথপুরে বিরোধীয় ভূমি পরিদর্শনে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রের প্রতিনিধি দল «» মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষে আহত আরেকজনের মৃত্যু «» সৈয়দপুর দরগাহ জামে মসজিদ নির্মাণ- সংস্কারে সমালোচনার অবসান চাই «» সুনামগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত «» সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তায় ও ভোটের মাঠে অধ্যক্ষ সুজাত আলী রফিক এগিয়ে «» সুনামগঞ্জে অ্যারাউন্ড দ্যা ভিলেজের গজল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সংবর্ধনা অনুষ্ঠিত «» শান্তিগঞ্জে উজানীগাঁও বাসস্টেন্ডে উপজেলা সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাদাত মান্নান অভির পক্ষে মতবিনিময় সভা «» রাস্তা দখল নিয়ে সংঘর্ষে আহত- ৩০



পাঁচ বছরে ৬০লাখ কর্মী বিদেশে পাঠানোর পরিকল্পনা রয়েছে

ডেস্ক রিপোর্ট :: ২০২৩ সালে ১৩ লাখ ৫ হাজার ৪৫৩ জনকে বিদেশে পাঠানো হয়েছে। আগামী পাঁচ বছরে ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর কর্মপরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য নুরুন্নবী চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী এ সব তথ্য জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। শফিকুর রহমান চৌধুরী বলেন, বিদেশে কর্মী পাঠানো একটি চলমান প্রক্রিয়া।

 

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদৃষ্টি এবং সঠিক ও সময়োপযোগী কূটনৈতিক তৎপরতায় স্বাধীনতার পরপরই বাংলাদেশি নাগরিকদের জন্য অভিবাসন এবং বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছিল। তার ধারাবাহিকতায় ছয় হাজার ৮৭ জন কর্মী পাঠানোর মধ্যে দিয়ে বৈদেশিক কর্মসংস্থানের যাত্রা শুরু হয়।

 

 

সরকারের গৃহীত পদক্ষেপের ফলে বিদেশে কর্মী পাঠানো উত্তরোত্তর । ২০২২ সালে ১১ লাখ ৩৫ হাজার ৮৭৩ জন কর্মসংস্থানের জন্য বিদেশে যান। ২০২৩ সালে এ সংখ্যা ১৩ লাখ পাঁচ হাজার ৪৫৩ জনে উন্নীত হয়েছে। আগামী পাঁচ বছরে ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর কর্মপরিকল্পনা রয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ