আজ, , ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩০, আহত অর্ধশতাধিক «» জগন্নাথপুরে গরুকে গোসল করাতে গিয়ে যুবক নিখোঁজ «» ছাত্র মজলিস সিলেট জোনের দ্বি-মাসিক জোনাল দায়িত্বশীল সভা অনুষ্ঠিত «» আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২৫ «» শিক্ষা ব্যবস্থার মধ্যে নৈতিক শিক্ষার খুবই অভাব- ছাত্র মজলিস «» বাস থেকে নামিয়ে ৬৫ ভরি স্বর্ণ ছিনতাই, আসামি যুবদল নেতা «» পুলিশবেশে ডাকাতির প্রস্তুতিকালে জনতার হাতে আটক ছয় «» দেশের বিরোদ্ধে সকল ষড়যন্ত্র ছাত্র-জনতা প্রতিহত করবে, ইনশাল্লাহ: আল্লামা মামুনুল হক «» ছাতকে প্রবাসীদের অর্থায়নে সড়ক সংস্কার কাজ শুরু করলো গ্রামবাসী «» জগন্নাথপুরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার





বিশ্বনাথে কিউরিয়ার্স ফর ট্যালেন্টের বিতর্ক প্রতিযোগিতা ১৯ জানুয়ারি

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় এম এ মজনু ফোরামের কার্যালয়ে কিউরিয়ার্স ফর ট্যালেন্ট নামের সংগঠনের ব্যানারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. নেছার আহমদ লিখিত বক্তব্য পাঠ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, যুক্তরাজ্য প্রবাসী, শিক্ষানুরাগী, সমাজসেবক মোহাম্মদ আলী মজনুর পৃষ্ঠপোষকতায় কিউরিয়ার্স ফর ট্যালেন্টের উদ্যোগে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিতর্ক প্রতিযোগিতা চালু হচ্ছে।

তিনি বলেন, বিশ্বনাথ একটি প্রবাসী অধ্যূষিত উপজেলা। প্রবাসী অধ্যূষিত উপজেলা হয়েও আমাদের বার্ষিক শিক্ষা রিপোর্ট ও জাতীয় পর্যায়ে আমাদের উপস্থিতি আশানুরুপ নয়।

আমাদের মেধা রয়েছে এবং সেগুলোকে জনসস্মুখে উপস্থাপনের লক্ষে সারসিং মেরির্স ¯েøাগানকে কেন্দ্র করে কিউরিয়ার্স ফর ট্যালেন্ট বিশ্বনাথ উপজেলা মাধ্যমিক স্কুল ডিবেট কমপিটিশন ২০২৩ এর আয়োজন করতে যাচ্ছে। প্রাথমিক পর্যায়ে বিশ্বনাথ উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে ২টি স্কুলসহ ১৬টি স্কুল নিয়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

বিতর্ক প্রতিযোগিতার প্রথম রাউন্ড শুরু হবে আগামী ১৯ জানুয়ারি ২০২৩ ইং বিশ্বনাথ উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। ২য় রাউন্ড, সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আরো দুদিনে সেগুলোর তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দিন অনুষ্ঠিত হবে গ্রান্ড ফাইনাল ইভেন্টে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের সাথে বিশ্বনাথের কৃতিসন্তান যারা সরকারি-বেসরকারি আধা সরকারি স্বায়ত্বশাষিত জাতীয় ও আর্ন্তজাতিক বিভিন্ন পর্যায়ে কৃতিত্বের সহিত দায়িত্ব পালন করছেন এবং করছেন তাদেরকে নিয়ে বিশ্বনাথের ইতিহাসে সম্পূর্ণ ভিন্নধর্মী একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। কিউরিয়ার্স ফর ট্যালেন্টের পক্ষ থেকে বিতর্ক প্রতিযোগিতা অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কিউরিয়ার্স ফর ট্যালেন্টের সহসভাপতি ও একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফখর উদ্দিন, বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ মনিকাঞ্চন চৌধুরী, কিউরিয়ার্স ফর ট্যালেন্টের সাধারণ সম্পাদক ও চান্দভরাং উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আবদুল মুমিন মামুন, সংগঠনের সদস্য ও চাউলধনী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আনহার আলী, সংগঠনের সদস্য ও দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারি শিক্ষক সমীর কান্তি দে, সংগঠনের উপদেষ্ঠা ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, সাংবাদিক, কলামিষ্ঠ সাইদুর রহমান সাঈদ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ