আজ, , ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩০, আহত অর্ধশতাধিক «» জগন্নাথপুরে গরুকে গোসল করাতে গিয়ে যুবক নিখোঁজ «» ছাত্র মজলিস সিলেট জোনের দ্বি-মাসিক জোনাল দায়িত্বশীল সভা অনুষ্ঠিত «» আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২৫ «» শিক্ষা ব্যবস্থার মধ্যে নৈতিক শিক্ষার খুবই অভাব- ছাত্র মজলিস «» বাস থেকে নামিয়ে ৬৫ ভরি স্বর্ণ ছিনতাই, আসামি যুবদল নেতা «» পুলিশবেশে ডাকাতির প্রস্তুতিকালে জনতার হাতে আটক ছয় «» দেশের বিরোদ্ধে সকল ষড়যন্ত্র ছাত্র-জনতা প্রতিহত করবে, ইনশাল্লাহ: আল্লামা মামুনুল হক «» ছাতকে প্রবাসীদের অর্থায়নে সড়ক সংস্কার কাজ শুরু করলো গ্রামবাসী «» জগন্নাথপুরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার





বিশ্বনাথে সাঁকো দিয়ে পার হচ্ছেন একাধিক গ্রামবাসী

বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর একটিমাত্র ব্রীজ নির্মাণ হলে বদলে দিতে পারে দুই পারের মানুষের জীবনযাত্রার মান। উত্তর বিশ্বনাথবাসীর দীর্ঘদিনের দাবী এই ব্রীজটি নির্মাণে আজও কোন লক্ষণ দেখা যায়নি।

দিনের পর দিন বছরের পর বছর পেরিয়ে গেলেও স্বপ্নের সেই ব্রীজটি আদৌ কি নির্মাণ হবে? না আরো কয়ক দশক পেরিয়ে যাবে সেটি নির্মাণে প্রশ্ন এলাকাবাসীর।

এখানে ব্রীজ না থাকায় দীর্ঘ কয়েক দশক ধরে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাকো দিয়ে পারাপার হচ্ছে ২০টি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ। সরেজমিনে হতবাক বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর নির্মিত ঝুঁকিপূর্ণ বাঁশের সাকো দিয়ে উভয় পারের মানুষের পারাপারের দৃশ্য দেখে।

এই অঞ্চলের মানুষেরা নিজ অর্থায়নে প্রতি বছর বর্ষা আসার আগে এই সাকোটি করেন মেরামত। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন অসংখ্য নারী পুরুষ সহ নিয়মিত পারাপার করতে দেখা গেছে স্কুল ও কলেজগামী ছাত্রছাত্রীদের। নদী পারের কয়েকজন বাসিন্দা ও স্কুল শিক্ষার্থীদের সাথে আলাপকালে সাংবাদিককে জানান, তারা সারা বছর খুবই কষ্ট করে সাকো দিয়ে চলাচল করেন।

এই নদীর উপর ব্রীজ নির্মাণ করার জন্য তারা দফায় দফায় সাবেক ও বর্তমান জনপ্রতিনিধির বরাবরে লিখিত আবেদন করেছেন। সবাই আশ্বাসও দিয়েছেন। কিন্তু কাজের কাজ রয়েই গেলো, আজও ব্রীজ নির্মাণ হলোনা।

যার দরুন বছরের পর বছর ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের ।তাইতো কাঙ্খিত এই ব্রীজটি আজোও নির্মিত না হওয়ায় উত্তর বিশ্বনাথবাসীর যোগাযোগের ক্ষেত্র অত্যান্ত নাজুক অবস্থায় রয়েছে।

বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর দ্রুত ব্রীজ নির্মাণ সময়ের দাবী মনে করে এবং এই এলাকার মানুষের দূর্ভোগ ও দূর্দশার কথা চিন্তা করে বর্তমান জনবান্ধন সরকার দ্রুত ব্রীজ নির্মাণে পদক্ষেপ গ্রহণ করবে বলে আশাবাদী ভুক্তভোগী জনসাধারণ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ