আজ, , ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩০, আহত অর্ধশতাধিক «» জগন্নাথপুরে গরুকে গোসল করাতে গিয়ে যুবক নিখোঁজ «» ছাত্র মজলিস সিলেট জোনের দ্বি-মাসিক জোনাল দায়িত্বশীল সভা অনুষ্ঠিত «» আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২৫ «» শিক্ষা ব্যবস্থার মধ্যে নৈতিক শিক্ষার খুবই অভাব- ছাত্র মজলিস «» বাস থেকে নামিয়ে ৬৫ ভরি স্বর্ণ ছিনতাই, আসামি যুবদল নেতা «» পুলিশবেশে ডাকাতির প্রস্তুতিকালে জনতার হাতে আটক ছয় «» দেশের বিরোদ্ধে সকল ষড়যন্ত্র ছাত্র-জনতা প্রতিহত করবে, ইনশাল্লাহ: আল্লামা মামুনুল হক «» ছাতকে প্রবাসীদের অর্থায়নে সড়ক সংস্কার কাজ শুরু করলো গ্রামবাসী «» জগন্নাথপুরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার





ছাতকে মাছের গায়ে ‘আল্লাহ’ লেখা নাম নিয়ে দিনভর তোলপার

সুনামগঞ্জ জেলার ছাতকে একটি মাছের গায়ে ‘আল্লাহু’ লেখা দেখা নিয়ে দিনভর তোলপাড় হয়েছে। আরবি ভাষায় ‘আল্লাহু’ লেখাকৃত মাছটি দেখতে জনতার উপচেপড়া ভির জমে । দুর দূরান্ত থেকে মাছটি এক নজর দেখার জন্য ছুটে আসেন কয়েক শতাধিক মানুষ। সাধারন লোকজন একে কুদরতের খেলা বলে মন্তব্য করছেন ।

জানা যায়, রবিবার দুপুরে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামের বাসিন্দা মৃত রিয়াছদ আলীর পূত্র দিনমজুর মুক্তার আলী হাওরে ডুবা থেকে মাছ ধরে বাড়িতে নিয়ে আসেন। যার মধ্যে একটি তেলাপিয়া মাছ ছিল। তার স্ত্রী মাছ রান্না করার জন্য তেলাপিয়া মাছের আঁশ ছাড়াতে গিয়ে মাছের লেজের মধ্যে ’আল্লাহু’ লেখা দেখতে পেয়ে স্বামীকে জানান। মুহুর্তের মধ্যে খবরটি আশে-পাশে ছড়িয়ে পড়ে এবং দেখার জন্য ভিড় করেন উৎসুক জনতা। বিকেলে মাছটি স্থানীয় সিরাজগঞ্জ বাজারে নিয়ে আসলে সেখানেও শুরু হয় তোলপাড়।
মুক্তার আলী জানান, মাছের আঁশ ছাড়াতে গিয়ে মাছের লেজে আরবিতে লেখা ‘আল্লাহু’ শব্দটি আমার স্ত্রীর চোখে পড়লে প্রথমে আমাকে দেখায়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে একনজর দেখার জন্য বাড়তে থাকে উৎসুক জনতার ভির। বিকেলে মাছটি বাজারের মসজিদের ঈমামকে দেখাতে বাজারে নিয়ে গেলে শুরু হয় মাছ নিয়ে কাড়াকাড়ি।
সিংচাপইড় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আহমেদ হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, মাছটিকে মাঠি চাঁপা দেওয়া হয়েছে।
উপজেলা মৎস অফিসার ড. খালেদ কনক জানান বিষয়টি তার জানা নেই। তবে মাছটিকে মাঠি চাঁপা দেওয়ার আগে উপজেলা প্রশাসন বা মৎস অফিসে জানালে কোন ব্যবস্থা নেওয়া হতো।

এখানে ক্লিক করে শেয়ার করুণ