আজ, , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





মেসির পর কে হাল ধরবেন আর্জেন্টিনার?

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াডে ইনজুরির জন্য জায়গা মেলেনি লিওনেল মেসির। ৫ই সেপ্টেম্বর বুয়েন্স আয়ার্সে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচের জন্য আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি দলে রাখেননি অধিনায়ককে।

কোপা আমেরিকার ফাইনালে চোটে পড়ে মাঠ ছাড়ার পর এখন পর্যন্ত ফিরতে পারেননি মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক কবে ফিরবেন, তাও নিশ্চিত নয়। দীর্ঘ মেয়াদে চিন্তা করলে এই দৃশ্যে এখন হয়তো অভ্যস্ত হতে হবে মেসিভক্তদের। ২০২২ কাতার বিশ্বকাপে শিরোপা জয়ের পর থেকেই চোটের কবলে পড়তে শুরু করেন মেসি। একদিকে বয়সের ছাপ, অন্যদিকে চোটের হানায় বারবার থামতে হয়েছে রেকর্ড আটবারের ব্যালন ডি’অরজয়ী তারকাকে। মাঝে ক্লান্তিতে ভেঙে পড়া মেসির মুখচ্ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর কোপা আমেরিকার ফাইনালে চোট নিয়ে বের হওয়ার সময় কান্নায়ও ভেঙে পড়েন মেসি।

 

 

এসব ঘটনা বলে দিচ্ছে, মেসি তার সেরা সময় ও ফিটনেস পেছনে ফেলে এসেছেন। গুঞ্জন ছিল, কোপা আমেরিকা শেষে নিজের ভবিষ্যৎ নিয়ে হয়তো কোনো সিদ্ধান্ত জানাবেন।

তবে এখন পর্যন্ত ফুটবলকে বিদায় জানানোর ইঙ্গিত দেননি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। আর্জেন্টিনা দলে তার সতীর্থ এবং কোচেরা চান মেসি ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত থাকুক। কিন্তু মেসি ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত খেলার জন্য ফিট থাকবেন কি না, সেটিও বিবেচনার বিষয়। এ কারণে বিশ্বকাপের আগে মাঝের সময়টা বেশ গুরুত্বপূর্ণ। এই সময়ে মেসি চোটমুক্ত থাকতে পারছেন কি না, সেদিকেও সবার চোখ থাকবে।

 

ফলে সামনের দিনগুলোতে মেসিকে খেলানোর ব্যাপারে নিশ্চিতভাবেই সতর্কতা অবলম্বন করতে হবে। সে ক্ষেত্রে মেসিকে হয়তো সব ম্যাচে দেখা নাও যেতে পারে। কোচ স্কালোনি হয়তো বেছে বেছে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে খেলাবেন তাকে। আপাতত মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা। তাই আর্জেন্টিনার নতুন অধিনায়ক কে হবেন, তা নিয়েও চলছে আলোচনা। সাম্প্রতিক ম্যাচগুলোতে মেসি যখন ছিলেন না, দি মারিয়ার হাতে উঠেছিল অধিনায়কের বাহুবন্ধনী। আর দি মারিয়া মাঠ ছাড়ার সময় রদ্রিগো দি পলের হাতে বাহুবন্ধনী পরিয়ে দিতে দেখা গেছে।

 

তবে আর্জেন্টিনার নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে দি পল একা নন, গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজও আছেন। সতীর্থ ও সমর্থকদের মধ্যে জনপ্রিয়তাই মার্টিনেজকে এগিয়ে রেখেছে বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

এখানে ক্লিক করে শেয়ার করুণ