আজ, , ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» স্কুলছাত্রীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, আটক ৩ «» ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িতদের খুঁজতে সহযোগিতা করুন: প্রধানমন্ত্রী «» ৭টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, আটক ৭ «» যুক্তরাজ্যে সিলেটি বংশোদ্ভূত আপসানা বেগমসহ ৭ ব্রিটিশ এমপি বহিষ্কার! «» স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর «» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত





‘বাংলাদেশের ক্রিকেটের জন্য বিশাল উপহার সাকিব’

স্পোর্টস ডেস্ক :: আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ধারাবাহিক পারফরম্যান্সে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে একটা সময়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডারের স্বীকৃতি পান সাকিব আল হাসান। এখনো টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব দখল করে আছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগেই সদ্য শেষ হওয়া জাতীয় নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হয়েছেন সাকিব আল হাসান।

ক্রিকেট থেকে রাজনীতিবিদ হয়ে যাওয়া সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আট আসরের মতো এবারো খেলছেন। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার মতো দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেলছেন সাকিব।

 

শনিবার (৮ জুন) ভোরে যুক্তরাষ্ট্রের ডালাসে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ দল। সেই আসরে খেলার মধ্য দিয়ে নতুন মাইলফলক স্পর্শ করবেন সাকিব-রোহিত।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেলার দিক থেকেই নয়, ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণে সবচেয়ে বেশি ৩৬ ম্যাচে ৪৭ উইকেট শিকার করেছেন সাকিব। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় বর্তমানের কেউ নেই সাকিবের ধারেকাছে। দ্বিতীয় সেরা উইকেট শিকারি পাকিস্তানের সাবেক তারকা শহিদ আফ্রিদি। তার উইকেট ৩৯টি আর শ্রীলংকার বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক লাসিথ মালিঙ্গা ৩৮ উইকেট শিকার করেন।

সাকিব বিশ্বকাপের নবম আসরে খেলতে নামার আগে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি সোশ্যাল মিডিয়ায় লিখেছে- ‘সাকিব বাংলার ক্রিকেটের জন্য বিশাল এক উপহার।’

এখানে ক্লিক করে শেয়ার করুণ