আজ, , ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» যুক্তরাজ্যে ৬০ হাজার এসাইলাম প্রার্থীর আবেদন মঞ্জুর করা হবে «» পদ ধরে রাখতে প্রধান উপদেষ্টার কাছে বিশ্বনাথের ৮ ইউপি চেয়ারম্যানের স্মারকলিপি «» রাজনৈতিক কোন সুবিধা নিতে আমি যুক্তরাজ্য থেকে আসিনি- এম এ মালেক «» শেখ হাসিনার পদত্যাগ ইস্যু ‘মীমাংসিত’ : বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির «» জগন্নাথপুরে পুলিশের অভিযানে গ্রেফতার- ২ «» জগন্নাথপুরে জনতার চেয়ারম্যান সৈয়দ তালহা আলম জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহলের অভিনন্দন «» জগন্নাথপুরে বিএনপি নেতা কয়ছর আহমদের গণসংবর্ধনা সফলে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত «» শান্তিগঞ্জে আওয়ামী লীগ নেতা গ্রেফতার «» সুনামগঞ্জের যে গ্রামে গান-বাজনা নিষিদ্ধ «» দেশে ফিরেছেন যুক্তরাজ্য বিএনপির কয়ছর এম আহমদ, বিমানবন্দরে নেতাকর্মীর ফুলেল শুভেচ্ছা





টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে বাংলাদেশ কত টাকা পাবে

স্পোর্টস ডেস্ক :: টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর চলছে। এবারের আসরে রেকর্ড ২০টি দল অংশ নিচ্ছে। যে কারণে এবার প্রাইজমানিও বাড়ছে।

বিশ্বকাপের এবারের আসরে রেকর্ড ১৩৩ কোটি টাকা বরাদ্ধ রেখেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এবারের আসরে যারা চ্যাম্পিয়ন হবে তারা পাবে দল পাবে প্রায় ২৯ কোটি টাকা। রানার্স আপ দল পাবে প্রায় ১৫ কোটি টাকা। সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে প্রায় ৮.৫ কোটি টাকা করে। সুপার এইট থেকে বাদ পড়া চার দল পাবে প্রায় ৪.৫ কোটি টাকা।

সুপার এইটে উঠতে ব্যর্থ হওয়া ১২ দলও পারফর্ম্যান্সের ভিত্তিতে পাবে অর্থ। ৯ থেকে ১২, এই চার দল পাবে ২ কোটি ৯০ লাখ টাকা। ১৩ থেকে ২০তম দলও পাবে বিশাল অর্থ। এই দলগুলো পাবে ২ কোটি ৬৪ লাখ টাকা করে।

এখানেই শেষ নয়। প্রতি ম্যাচ জিতলে এই হিসেবের বাইরে আরও ৩৬ লাখ টাকা পাবে প্রতিটি দল। এই অর্থের আওতায় নেই তিনটি ম্যাচ- দুই সেমিফাইনাল আর ফাইনাল।

এ বিষয়ে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘এটা একটা ঐতিহাসিক ইভেন্ট, সেটা অনেক দিক থেকেই। খেলোয়াড়দের প্রাইজমানিতেই বিষয়টার প্রতিফলন হলো। আমরা আশা করছি অবিশ্বাস্য একটা টুর্নামেন্ট অপেক্ষা করছে আমাদের সামনে। দুনিয়ার লাখো লাখো দর্শক-সমর্থক খেলোয়াড়দের পারফর্ম্যান্সে বিমোহিত হবেন।’

এখানে ক্লিক করে শেয়ার করুণ