আজ, , ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত «» জগন্নাথপুরে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার «» ছাত্রলীগ- পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত- ৫, আহত কয়েকশ «» সিলেটে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ওসমানী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের «» শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট «» ফেসবুকে নিজের লাশের ব্যাপারে যা বলেছিলেন আবু সাঈদ





টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে বাংলাদেশ কত টাকা পাবে

স্পোর্টস ডেস্ক :: টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর চলছে। এবারের আসরে রেকর্ড ২০টি দল অংশ নিচ্ছে। যে কারণে এবার প্রাইজমানিও বাড়ছে।

বিশ্বকাপের এবারের আসরে রেকর্ড ১৩৩ কোটি টাকা বরাদ্ধ রেখেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এবারের আসরে যারা চ্যাম্পিয়ন হবে তারা পাবে দল পাবে প্রায় ২৯ কোটি টাকা। রানার্স আপ দল পাবে প্রায় ১৫ কোটি টাকা। সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে প্রায় ৮.৫ কোটি টাকা করে। সুপার এইট থেকে বাদ পড়া চার দল পাবে প্রায় ৪.৫ কোটি টাকা।

সুপার এইটে উঠতে ব্যর্থ হওয়া ১২ দলও পারফর্ম্যান্সের ভিত্তিতে পাবে অর্থ। ৯ থেকে ১২, এই চার দল পাবে ২ কোটি ৯০ লাখ টাকা। ১৩ থেকে ২০তম দলও পাবে বিশাল অর্থ। এই দলগুলো পাবে ২ কোটি ৬৪ লাখ টাকা করে।

এখানেই শেষ নয়। প্রতি ম্যাচ জিতলে এই হিসেবের বাইরে আরও ৩৬ লাখ টাকা পাবে প্রতিটি দল। এই অর্থের আওতায় নেই তিনটি ম্যাচ- দুই সেমিফাইনাল আর ফাইনাল।

এ বিষয়ে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘এটা একটা ঐতিহাসিক ইভেন্ট, সেটা অনেক দিক থেকেই। খেলোয়াড়দের প্রাইজমানিতেই বিষয়টার প্রতিফলন হলো। আমরা আশা করছি অবিশ্বাস্য একটা টুর্নামেন্ট অপেক্ষা করছে আমাদের সামনে। দুনিয়ার লাখো লাখো দর্শক-সমর্থক খেলোয়াড়দের পারফর্ম্যান্সে বিমোহিত হবেন।’

এখানে ক্লিক করে শেয়ার করুণ