jagannathpurpotrika-latest news

আজ, , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :



জগন্নাথপুরে বিরোধীয় ভূমি পরিদর্শনে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রের প্রতিনিধি দল

ইয়াকুব মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুরে দু’পক্ষের বিরোধীয় ভূমিটি পরিদর্শন করেছেন টিম পজিটিভ বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রের পরিচালক প্রশাসন সৈয়দ রায়হান এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল। জগন্নাথপুর পৌর এলাকার হবিবপুর শাহপুর গ্রামের রূপ আলীর ছেলে আব্দুর রহমান টিম পজেটিভ বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রে সহায়তা চেয়ে একটি লিখিত আবেদন অভিযোগ আকারে দায়ের করেন।

 

অভিযোগে আব্দুর রহমান উল্লেখ করেন, আমার পৈতৃক মালিকানা সম্পত্তি হতে আমি বঞ্চিত। আমার পিতার পাপ্য মালিকানা ভূমির উত্তরাধিকারী হওয়া সত্বেও আমার পার্শ্ববর্তী প্রতিবেশী প্রতিপক্ষ মৃত আব্দুল মান্দান উরফে আব্দুল মানাফ এর পুত্র ময়না মিয়া গংরা ভোগ করতেছে। আমি বার বার তাদেরকে অবগত করেছি এবং যারা ভোগ করতেছে তারা আমাদের কথায় কোন কর্ণপাত করেনি। এবং জমির সঠিক দলিল দেখতে চাইলে তারা কোন ধরনের প্রমাণ প্রদর্শন করতে পারেনি। আমরা আমাদের জমির দখল নিতে চাইলে তারা আমাদের বিভিন্ন হুমকি ধামকি দেয়। আবেদনকারী অভিযোগে আরো উল্লেখ করেন প্রতিপক্ষ ব্যক্তি দ্বারা যেকোনো সময়ে ক্ষতিগ্রস্ত হতে পারে। তাকে জীবনে মেরে ফেলাসহ মিথ্যা মামলায় জড়িয়ে দিবে বলে হুমকি অব্যাহত রেখে চলছে।

 

আবেদনকারী আব্দুর রহমানের আবেদনটি সত্য কি না তাহা যাচাই-বাছাই এর স্বার্থে রবিবার ২৮ এপ্রিল দুপুরে টিম পজেটিভ বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রের পরিচালক প্রশাসনিক সৈয়দ রায়হানসহ ৩ সদস্য বিশিষ্ট মানবাধিকার কর্মী  ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

অন্যান্যরা হলেন আইন সহায়তা কেন্দ্রের অডিট অফিসার মোঃ সোলায়মান, উপ-পরিচালক রনি আহমেদ পায়েল, সমন্বয়কারী মোঃ ইমরান হোসেন। এসময় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ উভয় পক্ষের লোকজন উপস্থিত ছিলেন।

 

প্রতিপক্ষ আব্দুশ শহীদের ছেলে বাবুল মিয়া মানবাধিকার কর্মীদের সামনে বলেন আব্দুর রহমানের চাচা লন্ডন প্রবাসী হরূপ মিয়ার নতুন ভবনের কাজ করতে এবং রাস্তা দিয়ে গৃহ নির্মাণের মালামাল আনতে তার কোন বাধা নিষেধ নেই। এবং আগামী এক সপ্তাহের মধ্যে বিরোধটি মিমাংসায় সমঝোতা বৈঠকের সম্মতি প্রদান করেন।

 

টিম পজিটিভ বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রের পরিচালক প্রশাসন সৈয়দ রায়হান বলেন, আমরা সারা দেশে মানবতার সেবায় কাজ করে যাচ্ছি। এখানে আসার পর বাদী ও বিবাদী উভয় পক্ষকে পেয়েছি। দুটি পক্ষেরই কোন সার্ভেয়ার না থাকায় বিষয়টি সমাধান করা সম্ভব হয়নি। আমরা সামাজিক অবক্ষয় কমানোর জন্য সারাদেশে কাজ করে যাচ্ছি। দু পক্ষের মধ্যে যে দ্বন্দ্ব রয়েছে এখানে এসে তা প্রমাণ পেয়েছি। আগামী এক সপ্তাহের ভিতরে বাদী-বিবাদী পক্ষ দুজন সার্ভেয়ার রাখবেন। তারা বলবেন কে সঠিক কে ভূল।  আমরা সংস্থা হচ্ছি নিরপেক্ষ। যে পক্ষ সঠিক থাকবে তার পক্ষে আমরা কাজ করব।

এখানে ক্লিক করে শেয়ার করুণ