আজ, , ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





বিশ্বনাথে এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষকে বাধ্যতামূলক ছুটি

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আবু তাহির মো. হোসাইনকে চারমাসের বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়েছে।

অধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগের অধিকতর তদন্ত, মাদ্রাসার গভর্নিং বডি পূণর্গঠন ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ সুরক্ষার স্বার্থে গত রবিবার (১৯ মার্চ) অনুষ্ঠিত এডহক কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক তাকে বাধ্যতামূলক এই ছুটি প্রদান করা হয়।

অধ্যক্ষ মাওলানা আবু তাহির মো. হোসাইনকে লিখিতভাবে ছুটির বিষয়টি অবহিত করেন এডহক কমিটির সভাপতি নিজামুল ইসলাম।

তিনি জানান, অধ্যক্ষ আবু তাহির মো. হোসাইনের বিরুদ্ধে আনিত বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে এডহক কমিটি ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করলে তিনি এর জবাব দাখিল করেননি। তার বিরুদ্ধে আনিত অধিকাংশ অভিযোগ মাদ্রাসা শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ঢাকা, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক একাধিক তদন্তে সত্য প্রমাণিত হয়েছে।

এছাড়া, অন্যান্য অভিযোগগুলোর বিষয়ে এডহক কমিটি অধ্যক্ষের কার্যক্রম পর্যালোচনা করে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়েছে।

এমতাবস্থায়, অধ্যক্ষের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি প্রবিধানমালা ২০০৯ এর সদস্য সচিব হিসেবে দায়িত্ব ও কর্তব্যে অবহেলা করায় এমপিও নীতিমালা ২০১৮ (সংশোধিত) এর ১৮/২ (ক) ধারার বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে অধ্যক্ষকে চারমাসের বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়েছে।

এদিকে, মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক মাওলানা মুখলিছুর রহমান অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় সিনিয়র শিক্ষক মাওলানা হরমুজ আলীকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে মনোনিত করেছে এডহক কমিটি। অধ্যক্ষের ছুটিকালীন সময়ের জন্য তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে মাদ্রাসার সকল দাপ্তরিক কার্যক্রম পরিচালনা, নিয়মিত গভর্নিং বডি গঠন ও শিক্ষক-কর্মচারীদের বেতন বিলে সাক্ষর প্রদানসহ অন্যান্য কার্যক্রম পরিচালনা করবেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ