আজ, , ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত «» জগন্নাথপুরে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার «» ছাত্রলীগ- পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত- ৫, আহত কয়েকশ «» সিলেটে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ওসমানী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের «» শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট «» ফেসবুকে নিজের লাশের ব্যাপারে যা বলেছিলেন আবু সাঈদ





বাংলাদেশিদের জন্য খুলল ওমানের শ্রমবাজার

ডেস্ক রিপোর্ট :: ওমান সরকার চিকিৎসক, প্রকৌশলী, নার্স, শিক্ষকসহ ১২ ক্যাটাগরিতে শ্রমবাজার উন্মুক্ত করেছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

তিনি বলেন, ওমান সরকার তাদের দেশে থাকা ৯৬ হাজার অবৈধ বাংলাদেশিকে বৈধতা দেবে। তাদের কোনো জরিমানাও দিতে হবে না।

মঙ্গলবার বিকালে ইস্কাটনে মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার আবদুল করিম আল বুলুশি তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার পর প্রতিমন্ত্রী এ কথা জানান।
প্রতিমন্ত্রী বলেন, দক্ষ জনশক্তি ভিসা পেলে অদক্ষ জনবল নেওয়ার জন্যও ওয়ার্কিং কমিটির কাছে প্রস্তাব দেওয়া হবে।

ওমানের চাহিদা অনুযায়ী জনশক্তি প্রশিক্ষণের জন্য একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্দিষ্ট করে দেওয়ার ব্যাপারেও আলোচনা হয়েছে বলে জানান শফিকুর রহমান চৌধুরী।

তিনি বলেন, শিগগিরই দুই দেশের মধ্যে যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হতে পারে। বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ