আজ, , ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত «» জগন্নাথপুরে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার «» ছাত্রলীগ- পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত- ৫, আহত কয়েকশ «» সিলেটে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ওসমানী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের «» শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট «» ফেসবুকে নিজের লাশের ব্যাপারে যা বলেছিলেন আবু সাঈদ





এইচএসসি পরীক্ষা সিলেট বিভাগে আজ

ডেস্ক রিপোর্ট :: সিলেট বোর্ডের পূর্বনির্ধারিত এইচএসসি ও সমমানের পরীক্ষা আজ মঙ্গলবার। স্থগিতকৃত পরীক্ষার নতুন তারিখ নির্ধারিত হলেও ৯ জুলাই থেকে পুর্বনির্ধারিত তারিখের সকল পরীক্ষা যথসময়ে নেয়ার উদ্যোগ নিয়েছে সিলেট শিক্ষাবোর্ড।

 

সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ৩০ জুন থেকে শুরু হলেও বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। এসব পরীক্ষার পরিবর্তিত তারিখ ঘোষণা করা হলেও বাকী পরীক্ষাগুলো আজ মঙ্গলবার থেকে নিয়মিত অনুষ্ঠিত হবে। অবশেষে সিলেট বোর্ডের ৮৩ হাজার এইচএসসি পরীক্ষার্থী পরীক্ষায় বসছেন।

 

এদিকে পরীক্ষার দিন শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশে যেন বিঘ্ন না ঘটে, একইসঙ্গে নিরাপত্তার কারণে সিলেট নগরীর এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ২০০ গজে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মহানগর ও শহরতলির ২৮টি পরীক্ষাকেন্দ্রের আশপাশে সমাবেশ ও মিছিলসহ কয়েকটি বিষয় নিষিদ্ধ করেছে (এসএমপি) সিলেট মেট্রোপলিটন পুলিশ।

 

এসএমপি কমিশনার মো. জাকির হোসেন খাঁন পিপিএম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করতে পরীক্ষা চলাকালীন সময়ে সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ।

এই আদেশ পরীক্ষা শুরুর দিন থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ