আজ, , ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে নিরাপদ সড়ক চাই (নিসচা’র) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা «» জগন্নাথপুরে গণসংবর্ধনায় আমি জগন্নাথপুর ও শান্তিগঞ্জ বাসীর সেবা করতে চাই- কয়ছর এম আহমেদ «» ব্যারিস্টার সুমন গ্রেফতার «» যুক্তরাজ্যে ৬০ হাজার এসাইলাম প্রার্থীর আবেদন মঞ্জুর করা হবে «» পদ ধরে রাখতে প্রধান উপদেষ্টার কাছে বিশ্বনাথের ৮ ইউপি চেয়ারম্যানের স্মারকলিপি «» রাজনৈতিক কোন সুবিধা নিতে আমি যুক্তরাজ্য থেকে আসিনি- এম এ মালেক «» শেখ হাসিনার পদত্যাগ ইস্যু ‘মীমাংসিত’ : বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির «» জগন্নাথপুরে পুলিশের অভিযানে গ্রেফতার- ২ «» জগন্নাথপুরে জনতার চেয়ারম্যান সৈয়দ তালহা আলম জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহলের অভিনন্দন «» জগন্নাথপুরে বিএনপি নেতা কয়ছর আহমদের গণসংবর্ধনা সফলে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত





এইচএসসি পরীক্ষা সিলেট বিভাগে আজ

ডেস্ক রিপোর্ট :: সিলেট বোর্ডের পূর্বনির্ধারিত এইচএসসি ও সমমানের পরীক্ষা আজ মঙ্গলবার। স্থগিতকৃত পরীক্ষার নতুন তারিখ নির্ধারিত হলেও ৯ জুলাই থেকে পুর্বনির্ধারিত তারিখের সকল পরীক্ষা যথসময়ে নেয়ার উদ্যোগ নিয়েছে সিলেট শিক্ষাবোর্ড।

 

সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ৩০ জুন থেকে শুরু হলেও বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। এসব পরীক্ষার পরিবর্তিত তারিখ ঘোষণা করা হলেও বাকী পরীক্ষাগুলো আজ মঙ্গলবার থেকে নিয়মিত অনুষ্ঠিত হবে। অবশেষে সিলেট বোর্ডের ৮৩ হাজার এইচএসসি পরীক্ষার্থী পরীক্ষায় বসছেন।

 

এদিকে পরীক্ষার দিন শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশে যেন বিঘ্ন না ঘটে, একইসঙ্গে নিরাপত্তার কারণে সিলেট নগরীর এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ২০০ গজে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মহানগর ও শহরতলির ২৮টি পরীক্ষাকেন্দ্রের আশপাশে সমাবেশ ও মিছিলসহ কয়েকটি বিষয় নিষিদ্ধ করেছে (এসএমপি) সিলেট মেট্রোপলিটন পুলিশ।

 

এসএমপি কমিশনার মো. জাকির হোসেন খাঁন পিপিএম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করতে পরীক্ষা চলাকালীন সময়ে সিলেট মহানগরী পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ।

এই আদেশ পরীক্ষা শুরুর দিন থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ