আজ, , ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» শান্তিগঞ্জে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ «» মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা, প্রাণ গেল যুবকের «» লন্ডনে অবৈধ অভিবাসী ধরার ঘোষণায় বাংলাদেশি কমিউনিটিতে উদ্বেগ «» সিলেট জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» শহীদদের নিয়ে মামলার নামে দেশে ব্যবসা শুরু হয়েছে : সারজিস আলম «» সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ «» নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্যের «» ‘বিমানযাত্রার মতো সুস্থ থাকলে খালেদা জিয়াকে বিদেশে নেওয়া হবে’ «» গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা





বিশ্বকাপে পয়েন্ট টেবিলে কে কোথায়

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করেছে বাংলাদেশ। পাকিস্তানের কাছে হারে পর নিশ্চিত হয় টাইগারদের বাড়ি ফেরা। আর কোনো সমীকরণ কিংবা সম্ভাবনা অবশিষ্ট থাকছে না সাকিবদের জন্য। পয়েন্ট টেবিলে যদিও নবম স্থানই ধরে রেখেছে বাংলাদেশ। এর পর আছে ইংল্যান্ড।

বিশ্বকাপের বাংলাদেশের বিপক্ষে জয়ে পাকিস্তান চলে এসেছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। ৬ পয়েন্ট নিয়ে এখনো সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রেখেছে বাবর আজমের দল। যদিও রানরেট তাদের খানিকটা অস্বস্তিতেই রাখবে। ৭ ম্যাচ শেষে তাদের নেট রানরেট -০.০২৪। বিশ্বকাপের সেমিতে যেতে হলে পরের দুই ম্যাচে জয়সহ আরও কিছু সমীকরণ টপকাতে হবে তাদের।

সেরা চারের লড়াইয়ে সবার ওপরে আছে বিশ্বকাপের আয়োজক ভারত। ৬ ম্যাচ থেকে ৬ জয় নিয়ে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে রোহিত শর্মার দল। সেমিফাইনালের টিকিট প্রায় নিশ্চিত তাদের। আগামীকাল শ্রীলংকার বিপক্ষে জয় পেলেই নিশ্চিত হয়ে যাবে ভারতের সেমিফাইনাল। এর পরেই আছে দক্ষিণ আফ্রিকা। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১০। তারাও প্রায় এক পা দিয়েই রেখেছে সেমিফাইনালে।

আজ বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেলেই, তারাও নিজেদের পুরোপুরি নিরাপদ ভাবতে পারে।

তৃতীয় আর চতুর্থ স্থান দখলে রেখেছে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। দুই দলই পেয়েছে ৮ পয়েন্ট। তাদেরকেই মূলত চ্যালেঞ্জ জানাচ্ছে পাকিস্তান। এখান থেকে পা হড়কালেই বিপত্তি।

পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের সঙ্গে সেমিতে ওঠার দৌড়ে টিকে আছে আফগানিস্তান এবং শ্রীলংকাও। ছয়ে থাকা আফগানদের পয়েন্ট ৬। সাতে আছে লঙ্কানরা। তাদের পয়েন্ট ৪। সমান পয়েন্ট নিয়ে কম রানরেটের কারণে আটে আছে নেদারল্যান্ডস। আর শেষ দুই স্থানে আছে বাংলাদেশ এবং ইংল্যান্ড।

এখানে ক্লিক করে শেয়ার করুণ