আজ, , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :





ছাতকে নদীর তীরে পাওয়া নবজাতককে পরম যত্নে চিকিৎসা দিচ্ছেন ডাক্তার-নার্সরা

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের ছাতকের সুরমা নদীর তীর থেকে উদ্ধার করা নবজাতক উপজেলা হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। নবজাতক মেয়ে শিশুটিকে হাসপাতালের চিকিৎসকরা পরম যত্নে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

 

জানা যায়, গেল রোববার সন্ধ্যায় ছাতক সদর ইউনিয়নের মল্লিকপুর গ্রাম সংলগ্ন সুরমা নদীর তীরে বিবস্ত্র অবস্থায় নবজাতককে ফেলে যায় পাষানরা। তার কান্না শুনে স্থানীয়রা নদীর তীরে ভিড় জমায়। এসময় উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের আমেরতল গ্রামের আবদুস ছালামের ছেলে মারুফ আহমদ ও তার স্বজন ইসলামপুর ইউনিয়নের রহমতপুর গ্রামের ফজর আলীর ছেলে মেহেদী হাসান ঘটনাস্থল থেকে নবজাতক শিশুটিকে তারা উদ্ধার করে নিয়ে যায় হাসপাতালে। বর্তমানে নবজাতক শিশুটি ছাতক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজীব চক্রবত্তী জানান, হাসপাতালে আনার পর নবজাতককে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দেয় হয়েছে। বর্তমানে নবজাতকটি সুস্থ্য আছে। ৪ দিন নবজাতকটিকে হাসপাতালে ডাক্তারের তত্ত্বাবধানে রাখা হবে। এ নবজাতকের দায়িত্ব নিতে আগ্রহী ব্যক্তিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করে দায়িত্ব গ্রহণ করার তিনি পরামর্শ দিয়েছেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ