আজ, , ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত «» জগন্নাথপুরে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার «» ছাত্রলীগ- পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত- ৫, আহত কয়েকশ «» সিলেটে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ওসমানী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের «» শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট «» ফেসবুকে নিজের লাশের ব্যাপারে যা বলেছিলেন আবু সাঈদ





জগন্নাথপুরে বিনামূল্যে কৃষিযন্ত্র ও বীজ-সার বিতরণ

মো.শাহজাহান মিয়া/ ইয়াকুব মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে সরকারি ভাবে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষিযন্ত্র এবং ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ বুধবার (১০ জুলাই) দুপুরে কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ উপলক্ষে কৃষি অফিসের হলরুমে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং কৃষি অফিস প্রাঙ্গনে কৃষকদের মাঝে কৃষিযন্ত্র বিতরণ করেন সুনামগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আ.লীগের উপদেষ্টা সিদ্দিক আহমদ ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম। জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ বিন ইব্রাহিম ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ। বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন ও মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী প্রমূখ। এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জিলু মিয়া ও গীতাপাঠ করেন প্রসেঞ্জিত দাস।

 

এ সময় জগন্নাথপুর থানার ওসি (তদন্ত) সুশংকর পাল, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, উপজেলার রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.খালেদ সাইফুল্লাহ, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সোহরাব হোসেন, উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, সাবেক যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, সুজিত কুমার রায়, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সহ-সভাপতি সালেহ আহমদ, সাংগঠনিক সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কল্যাণ কান্তি রায় সানি, জেলা ছাত্রলীগ নেতা সজিব রায় দুর্জয় সহ বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ এবং উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা শতশত সুবিধাভোগী কৃষকেরা উপস্থিত ছিলেন।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে এমএ মান্নান এমপি বলেন, ১৯৭১ সালে গ্রামের সাধারণ কৃষক-শ্রমিকরা রক্ত দিয়ে দেশ স্বাধীনে অবদান রেখেছিলেন। বর্তমানে সেই কৃষক ভাইদের শ্রমে-ঘামে দেশের খাদ্য চাহিদা পূরণ হচ্ছে। কৃষকদের চালিকাশক্তি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কৃষকদের বিনামূল্যে কৃষি-উপকরণ দিয়ে সহায়তা করছেন বলেই দেশে কৃষি বিপ্লব ঘটেছে। তিনি বলেন, কৃষক-শ্রমিক সহ সর্বস্তরের মুক্তিকামী মানুষের রক্তে ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। সেই বঙ্গকন্যা শেখ হাসিনার পরিশ্রমে গত ১৫ বছরের দেশের বৈপ্লবিক উন্নয়ন হয়েছে। এখনো দেশে উন্নয়ন অব্যাহত রয়েছে। তিনি বলেন, আওয়ামীলীগ বাঙ্গালির দল। সব সময় সাধারণ মানুষের পাশে আছে। তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, পরাজিত হওয়ার ভয়ে তারা ভোটে আসে না। তিনি শিক্ষার উপর জোর দিয়ে বলেন, লেখাপড়া করে শিক্ষিত হতে হবে। আমরা জ্ঞান-বিজ্ঞানের সমাজ চাই। শুধু তাই নয়, সামাজিক অপমান থেকে বাঁচতেও বিদ্যার বিকল্প নেই। তিনি সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, দেশের মালিক সাধারণ জনগণ। সেই জনগণের পয়সায় বেতন পেয়ে ফুটানি চলবে না। সরকারি সম্পদের কোন অপচয় করা যাবে না। আপনাদের অফিস সুন্দর নয়, পরিস্কার রাখতে হবে। অফিসে আসা সেবা প্রত্যাশী সাধারণ মানুষদের সম্মান করতে হবে।

এদিকে-জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ জানান, আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় জগন্নাথপুরে ৪৩টি কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র এবং কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার ১৩ শতাধিক ক্ষুদ্্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ