আজ, , ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ছাত্রলীগ থেকে যারা পদত্যাগ করলেন «» শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজপথ, ঘন্টাব্যাপী সড়ক যোগাযোগ বন্ধ «» ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন পরিষদের ১১ মেম্বার «» সুনামগঞ্জে কোটা সংস্কারের সমর্থনে বিক্ষোভ, গ্রেফতার ১ «» সিলেটে এইচএসসি পরীক্ষা স্থগিত «» জগন্নাথপুরে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার «» ছাত্রলীগ- পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত- ৫, আহত কয়েকশ «» সিলেটে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ওসমানী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের «» শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট «» ফেসবুকে নিজের লাশের ব্যাপারে যা বলেছিলেন আবু সাঈদ





জগন্নাথপুরের মেয়ে আপসানা বেগম ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে আবারো এমপি নির্বাচিত

দৈনিক জগন্নাথপুর পত্রিকা :: ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে আবার চমক দেখালেন সুনামগঞ্জের জগন্নাথপুরের মেয়ে আপসানা বেগমে। তার কাছে শোচনীয় পরাজয় ঘটেছে সাবেক স্বামী এহতেশামুল হকের। বাংলাদেশি অধ্যুষিত পপলার অ্যান্ড লাইমহাউস আসনের লেবার মনোনীত প্রার্থী আপসানা বেগম ১৮ হাজার ৫৩৫ ভোট পেয়ে টানা দ্বিতীয়বার এমপি নির্বাচিত হয়েছেন।

 

 

স্বতন্ত্র প্রার্থী তাঁর সাবেক স্বামী এহতেশামুল হক ৪ হাজার ৫৫৪ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। দ্বিতীয় হয়েছেন গ্রিন পার্টির নাথালি বেইনফিট। তিনি পেয়েছেন ৫ হাজার ৯৭৫ ভোট আর ৪ হাজার ৭৩৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং।

 

আপসানা-এহ‌তেশা‌মের বি‌য়ে ও বি‌য়ে–পরবর্তী নানা ঘটনা আদালত পর্যন্ত গড়ায়। ডি‌ভো‌র্সের নয় বছর পর সাবেক স্ত্রী ও বর্তমান সংসদ সদ‌স্যের বিপরীতে লন্ড‌নের বাংলা‌দেশি অধ্যুষিত আসন পপলার অ্যান্ড লাইম হাউস থেকে এহ‌তেশা‌মের প্রার্থিতার বিষয়‌টি ক‌মিউনিটি‌তে আলোচনা তৈরি ক‌রেছিল। এহতেশামুল হক টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক কাউন্সিলর ছিলেন।

 

২০১৩ সা‌লে টাওয়ার হ‌্যাম‌লেটস কাউন্সিলের সা‌বেক কাউন্সিলর ম‌নির উদ্দীন আহমেদের মেয়ে আপসানা বেগম ও সা‌বেক কাউন্সিলর এহতেশামুল হ‌কের বি‌য়ে হয়। দুজনের গ্রা‌মের বাড়ি সুনামগ‌ঞ্জের জগন্নাথপুর উপ‌জেলায়। তাঁদের বিচ্ছেদ হয় ২০১৫ সা‌লে। এরপর ২০১৯ সালে আপসানা প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হোন। সংসদ সদস‌্য নির্বা‌চিত হওয়ার পর তিনি পা‌রিবা‌রিক স‌হিংসতা নির্যাতনবিষয়ক ব্রিটিশ সংস‌দের সর্বদলীয় সংসদীয় ক‌মি‌টির চেয়ার হিসে‌বেও দা‌য়িত্ব পালন ক‌রেন। ওয়েস্ট মিনস্টার পার্লামেন্টে বক্তৃতা দিতে গিয়ে আপসানা রাজনৈতিক দলগুলোর কাছে আহ্বান জানান, যাতে পারিবারিক নির্যাতন থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের আর হয়রানির শিকার না হতে হয়।

এখানে ক্লিক করে শেয়ার করুণ