jagannathpurpotrika-latest news

আজ, , ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :



ছাত্র মজলিস সিলেট বিমানবন্দর থানার আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

দৈনিক জগন্নাথপুর পত্রিকা :: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক প্রিন্সিপাল মনজুরে মাওলা বলেন-ইসলাম নিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছে,এ থেকে উত্তরণের জন্য ইসলামী শিক্ষার বিকল্প নেই,যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। শিক্ষা ছাড়া উন্নত রাষ্ট্র বিনির্মাণ কল্পনামাত্র। বলা হয়, কোনো জাতিকে ধ্বংস করতে চাইলে তার শিক্ষাব্যবস্থাকে দুর্বল করে দিলেই হয়। এ লক্ষ্যে অতীতে দেখা গেছে, বড় বড় যুদ্ধে বিজয়ী শক্তি পরাজিত জাতির লাইব্রেরি ধ্বংস করে দিয়েছে। যেন ওই জাতির শিক্ষা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে ভবিষ্যৎ প্রজন্ম অবগত না হতে পারে। ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর আওতাধীন বিমানবন্দর থানার উদ্যেগে আয়োজিত ইসলামী শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক” আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি আরও বলেন, শিক্ষা হ’ল জাতির মেরুদন্ড। যা জাতিকে খাড়া রাখে এবং পড়ন্ত অবস্থা থেকে উঠিয়ে দাঁড় করায়। এটা তখনই সম্ভব যখন ঐ শিক্ষা হবে আল্লাহ নির্দেশিত পথে। যদি এর বিপরীত হয়, তাহ’লে ঘুণে ধরা বাঁশের মত জাতির মেরুদন্ড ভেঙ্গে পড়বে। আজকের পৃথিবীতে বড় বড় অশান্তির মূল কারণ হ’ল শিক্ষিত নেতৃবৃন্দ। তাদের শিক্ষায় আল্লাহভীরুতা নেই, আখেরাতে জবাবদিহিতা নেই। স্রেফ রয়েছে দুনিয়া সর্বস্বতা। আর তাই দুনিয়া নামক মৃত লাশের উপরে ক্ষুধার্ত শকুনের মত দুনিয়াবী শিক্ষায় শিক্ষিত লোকগুলি ভদ্রবেশে সকল প্রকার শয়তানী অপকর্ম চালিয়ে যাচ্ছে।অথচ ইসলামী শিক্ষায় শিক্ষিত ব্যক্তি সর্বদা পৃথিবীকে সুন্দরভাবে আবাদ করতে চায়। অতএব দেশে প্রচলিত ধর্মীয় ও সাধারণ শিক্ষা ব্যবস্থার দ্বিমুখী ধারাকে সমন্বিত করে কুরআন ও সুন্নাহ ভিত্তিক একক ও পূর্ণাঙ্গ ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করাই হ’ল যেকোন সমাজদরদী সরকারের মৌলিক কর্তব্য। আর সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশের সরকার হিসাবে এটি তাদের জন্য অপরিহার্য। বুধবার সিলেট আম্বরখানা- বড়বাজারে একটি অভিজাত রেস্টুরেন্টে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিমানবন্দর থানার উদ্যোগে আয়োজিত ইসলামী শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক” আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের বিমানবন্দর থানা  সভাপতি মীর মাসরুর আবিদের সভাপতিত্বে ও সেক্রেটারি ইশমাম আহমদের  সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব মজলিস সিলেট জেলা শাখার আহবায়ক আহমদ মাহফুজ আদনান, ছাত্র মজলিস সিলেট মহানগরীর বায়তুলমাল সম্পাদক মুহিবুর রহমান রায়হান, খেলাফত মজলিস বিমানবন্দর থানা শাখা সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার কয়ছর আহমদ কাওসার, সাবেক শাহজালাল জোন সভাপতি  মুহাম্মদ এহসান, জালালাবাদ থানা সভাপতি আফজাল হোসাইন সায়েম। এসময় উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা সাবেক সেক্রেটারি জামিল আহমদ, জালালাবাদ থানা সেক্রেটারি- জুনাইদ ইবনে তাসিফ, মাহবুবুল করীম, জাহিদ, তামিম,  সাহি প্রমুখ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ