আজ, , ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» সিলেট জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা «» শহীদদের নিয়ে মামলার নামে দেশে ব্যবসা শুরু হয়েছে : সারজিস আলম «» সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ «» নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্যের «» ‘বিমানযাত্রার মতো সুস্থ থাকলে খালেদা জিয়াকে বিদেশে নেওয়া হবে’ «» গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা «» নতুন বাংলাদেশ বিনির্মানে বিএনপির নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: ইলিয়াসপত্নী «» শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অপসারণ দাবি «» সমন্বয়ক সেজে নিরপরাধ মানুষের বিরুদ্ধে মামলার অভিযোগ: প্রতিবাদে মানববন্ধন





গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারতকে পেলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :: স্বাগতিক আরব আমিরাতের বিপক্ষে জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরুর পর দ্বিতীয় ম্যাচে জাপানকে উড়িয়ে দেয় বাংলাদেশের যুবারা। তৃতীয় ম্যাচে ওপেনার আশিকুর রহমান শিবলীর সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ছয় উইকেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ২০২০ সালের যুব বিশ্বকাপ জয়ীরা।

এদিন আগে ব্যাট করে বাংলাদেশের যুবাদের ২০০ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। জবাবে শিবলীর হার না মানা ১১৬ রানের অপরাজিত ইনিংসে ছয় উইকেটে জয় পায় বাংলাদেশ। আগামীকাল দ্বিতীয় সেমিফাইনালে ‘এ’ গ্রুপ রানার্সআপ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তানের সঙ্গে খেলবে ‘বি’ গ্রুপ রানার্সআপ আরব আমিরাত।
গতকাল দুবাইয়ে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় জুনিয়র টাইগাররা। বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে ম্যাচে নেমে শুরুটা ভালো না হলেও ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি মাহফুজুর রহমান রাব্বির দল। ওপেনিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে দেখেশুনে ৩৭ রান করে শ্রীলঙ্কার দুই ওপেনার পুলিনদু পেরেরা এবং রবিশান ডি সিলভা।

পেরেরাকে ২৮ রানে আউট করে বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন বাঁহাতি পেসার মারুফ মৃধা। সতীর্থকে হারানোর পর দলের অধিনায়ক সিনেট জয়াবর্ধনেকে নিয়েও দ্বিতীয় উইকেটে সমান ৩৭ রানের জুটি গড়েন ডি সিলভা। এবার নিজে ২৫ রানে আউট হয়ে অধিনায়ক জয়াবর্ধনকে মাঠে রেখে যান ডি সিলভা।

দ্বিতীয় উইকেটের পর থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ।

একের পর এক উইকেট নিয়ে প্রতিপক্ষকে ১৯৯ রানের বেশি করতে দেননি ওয়াসি সিদ্দিকী ও মারুফরা। ১৩৩ রান ৬ উইকেট হারিয়ে একটা সময় তো শ্রীলঙ্কার এই রানও হবে কিনা তা ছিল শঙ্কায়। শেষ পর্যন্ত লঙ্কানদের এই রানটা দাঁড়ায় বিশ্ব লাহিরু ও রুবিশান পেরারা কল্যাণে। শেষ দুই ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে পেরেরা ১৯ ও লাহিরু ২৫ করেন। বাংলাদেশের হয়ে ৩২ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার লেগ স্পিনার সিদ্দিকী। ২টি করে উইকেট নিয়েছেন রাব্বি ও মারুফ।

২০০ রানের জবাবে ব্যাট করতে নেমে জিসান আলমের উইকেট হারায় বাংলাদেশ। শূন্য রানে সাজঘরে ফেরেন এই ওপেনার। তবে অপর ওপেনার আশিকুর রহমান শিবলী থাকেন অবিচল। দ্বিতীয় উইকেটে রিজওয়ান চৌধুরীর সঙ্গে ৭৫ রানের এবং তৃতীয় উইকেটে আরিফুল ইসলামের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন শিবলী। রিজওয়ান ৩২, আরিফ করেন ১৮ রান। চতুর্থ উইকেটে আহরার আমিনের সঙ্গে ৬০ রানের জুটি গড়ে জয়ের ভীত গড়েদেন শিবলী। মাঝে তুলেনেন যুব এশিয়া কাপে নিজের প্রথম সেঞ্চুরি। তার অপরাজিত ১১৫ রানের ইনিংসে ছয় উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ১৩০ বলে ১১ চার ও দুই ছয়ে ১১৬ রান করেন বাংলাদেশের এই ওপেনার। জয় থেকে মাত্র আট রান দুরে আহরার আমিন আউট হন ২৩ রান করে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ