jagannathpurpotrika-latest news

আজ, , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» সুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা সম্পন «» শান্তিগঞ্জে জমিয়তের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» একজনের রোজা অন্যজন রাখতে পারবে? «» লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে ‌`নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন «» সর্বনিম্ন কত টাকা থাকলে জাকাত ফরজ? «» শান্তিগঞ্জে সার্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় সভা «» জীবন চিরস্থায়ী নয় «» শান্তিগঞ্জে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত «» জগন্নাথপুরে ইনাতনগর স্পোটিং ক্লাব যুক্তরাজ্যের সাধারন সম্পাদক অলিউর রহমানকে বিদায়ী সংবর্ধনা «» জগন্নাথপুরে গরু চুরি মামলার আসামী গ্রেফতার



ছাতকে শিক্ষার্থী দিয়ে ফেইসবুক লাইভে বিদ্যালয় বিরোধি বক্তব্য, এলাকায় উত্তেজনা

ছাতক প্রতিনিধি :: ছাতকে শিক্ষার্থী দিয়ে ফেইসবুক লাইভে বিদ্যালয় বিরোধি বক্তব্য দিতে বাধ্য করানোর অভিযোগে ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিদ্যালয় চলাকালিন সময়ে কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয় থেকে বের করে নিজ বিদ্যালয়ের বিরুদ্ধে ফেইসবুক লাইভে বক্তব্য দিতে বাধ্য করায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলার কালারুকা ইউনিয়নের পৈলনপুর গ্রামের মৃত রিফাত আলীর পুত্র বীর মুক্তিযোদ্ধা মকবুল আলী বাদি হয়ে রামপুর গ্রামের সাজ্জাদুর রহমান সহ ১২ জনের বিরুদ্ধে রবিবার ছাতক থানায় একটি অভিযোগ দেন।

ওই ঘটনাটি ঘটেছে রামপুর গ্রামস্থ শাহ জালাল উচ্চ বিদ্যালয়ে। অভিযোগ থেকে জানা যায়, বিদ্যালয় পরিচালনা কমিটি অনুমোদন হওয়ার পর ৭ ফেব্রুয়ারি সাজ্জাদুর রহমান বিদ্যালয়ে এসে নিজেকে অবৈধভাবে বিদ্যুৎসাহি সদস্য দাবি করেন। এসময় স্ব-ঘোষিত বিদ্যুৎসাহি সদস্য না হয়ে নির্বাচনের মাধ্যমে সদস্য নির্বাচিত হওয়ার জন্য তাকে পরামর্শ দেন বিদ্যালয়ের সভাপতি।
পরবর্তিতে বিদ্যুৎসাহি সদস্য নির্বাচনে পরাজিত হয়ে সাজ্জাদুর রহমান ক্ষোভে আক্রোশান্তিত হয়ে উঠেন। প্রতিশোধ নিতে সাজ্জাদুর রহমানের নেতৃত্বে তার সহযোগিরা গত ৩ মে বিদ্যালয় চলাকালিন সময়ে বিদ্যালয়ে অনধিকার প্রবেশ করে শিক্ষার্থীদের বিদ্যালয় থেকে বের করে মাঠে নিয়ে আসেন।
সেখানে অপেক্ষয়মান জনৈক ব্যক্তির মাধ্যমে ফেইসবুক লাইভে বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে বিদ্যালয় বিরোধি শেখানো বক্তব্য প্রচার করা হয়।
এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এহেন অনৈতিক কাজের বিরুদ্ধে এসময় কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।
এ ঘটনায় বিদ্যালয়ের ভাবমুর্ত্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হওয়ায় এলাকায় সৃষ্টি হয় তীব্র প্রতিক্রিয়া।

বিক্ষোব্ধ হয়ে উঠেছেন এলাকার সাধারণ মানুষ। এ ঘটনা নিয়ে যেকোন মুহুর্তে দাঙ্গা-হাঙ্গামার আশংকা করছেন স্থানীয়রা। ##

এখানে ক্লিক করে শেয়ার করুণ