jagannathpurpotrika-latest news

আজ, , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :



বিশ্বনাথের শিরিন যুক্তরাজ্যে চেস্টার সিটিতে প্রথম বাংলাদেশী নারী কাউন্সিলর হলেন

বিশ্বনাথ প্রতিনিধি :: যুক্তরাজ্যের চেস্টার সিটির নির্বাচনে কাউন্সিলর পদে প্রথম বাংলাদেশী নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার শিরিন আক্তার।

তিনি উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের উত্তর ধর্মদা গ্রামের শাহ হুশিয়ার উল্ল্যা ও পারভীন আক্তার দম্পতির দ্বিতীয় কন্যা। শিরিন আক্তার গত ৪ মে লেবার পার্টি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে করে ‘চেস্টার সিটির আপটন’ এলাকা থেকে প্রথম বাংলাদেশী হিসেবে কাউন্সিলর নির্বাচিত হন।

শিরিন আক্তার যুক্তরাজ্যে কাউন্সিলর নির্বাচিত হওয়ায় বাঙালি কমিউনিটির পাশাপাশি নিজ জন্মভূমি বিশ্বনাথ তথা সিলেটে থাকা আতœীয়-স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। শিরিনের ওই বিজয়ী হয়ে প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাংলাদেশী বংশোদ্ভুত শিরিন আক্তারের জন্ম যুক্তরাজ্যে হলেও ছোট বেলায় তিনি বিশ্বনাথের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর লেখাপড়া করেন। পরবর্তীতে বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে পাড়ি জমান এবং সেখানে মাস্টার্স সম্পন্ন করেন।

বর্তমানে তিনি সেখানে বিভিন্ন সামজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। এছাড়া শিরিন আক্তারের নির্বাচনী প্রচারণায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী রেজওয়ানা সিদ্দিক টিউলিপসহ বাঙালি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে ছিলেন।

যুক্তরাজ্যে ভাতিজি শিরিন আক্তারের বিজয়ের ব্যাপারে চাচা শাহ বাবুল উল্ল্যা বলেন, ভবিষ্যতে ব্রিটেনের মতো বিশ্বের অন্যান্য দেশে গুরুত্বপূণ স্থানে আমরা বাংলাদেশিদের বিজয় দেখতে চাই। শিরিনসহ বাংলাদেশের আরও যারা বিজয়ী হয়েছেন তাদের জন্য শুভ কামনা রইলো। তাদের মাধ্যমে বাংলাদেশের সুনাম পৌঁছে যাক অনেক উচ্চতায়।

এখানে ক্লিক করে শেয়ার করুণ