jagannathpurpotrika-latest news

আজ, , ২রা রমযান, ১৪৪৪ হিজরী

সংবাদ শিরোনাম :


দিশারীর কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত: উন্নত দেশ গড়তে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে- অধ্যক্ষ কবি কালাম আজাদ

সিলেটের ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল অধ্যক্ষ কবি কালাম আজাদ বলেছেন ছাত্র-ছাত্রীদের কয়েকটি বিষয়ের উপর বিশেষ নজর দেয়া দরকার সেগুলো হলো জ্ঞান, সাধনা, ধর্ম, ঐক্য, আনন্দ। এসব মিলিয়ে একজন মানুষের যেমন মানবিক স্বত্তার বিকাশ ঘটে তেমনি একটি আধুনিক সভ্য সমাজ গড়ে তোলার জন্য এই গুণগুলো অতীব জরুরী।

তিনি বলেন কোন কিছু শুধু মুখস্থ করলেই চলবে না আত্মস্থও করতে হবে। নিজেকে সে আলোকে গড়ে তোলতে হবে। শিক্ষার সাথে অবশ্যই ধর্মের সম্পর্ক থাকতে হবে। সেই শিক্ষাই প্রকৃত শিক্ষা যা মানুষকে স্রষ্টার সাথে সম্পর্কিত করে। এজন্য নৈতিক ও মানবিক মূল্যবোধহীন শিক্ষা কখনই আদর্শ মানুষ সৃষ্টি করে না। তাই মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলে উন্নত দেশ গঠনে সকল ছাত্র-ছাত্রীকে ভূমিকা রাখার জন্য তিনি আহবান জানান।

সিলেট নগরীর হাওয়াপাড়া এলাকার দিশারী সমাজ কল্যাণ সংস্থা আয়োজিত কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

আজ ১৬ মার্চ বৃহস্পতিবার স্থানীয় খান অডিটোরিয়ামে সংস্থার সভাপতি সাব্বির আহমদ মোশান্নার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দিশারীর সাধারণ সম্পাদক নবীর হোসেন।

দিশারী সমাজ কল্যাণ সংস্থার শিক্ষা ও সাহিত্য সম্পাদক কে এম আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ মাস্টার সাঈদুর রহমান খান, ড. তোফায়েল আহমেদ, প্রবাসী দিশারীর মনোয়ার হোসেন, আশিক আহমদ, আব্দুল মালিক খান, মাসুম খান এলান, দিশারীর উপদেষ্টা আবু মুহাম্মদ জাহিদ এলান, মোস্তাক আহমেদ সাহান, আখতার হোসেন সোহেল, আর্ক হোমস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন।

শিশু কিশোরদের কলকাকলীতে মুখর এই অনুষ্ঠানে কুরআন তিলাওয়াত, এসএসসি ও এইচএসসি উত্তীর্ণদের অনুভূতি প্রকাশ, কবিতা আবৃত্তি সহ বিভিন্ন ইভেন্ট অন্তর্ভুক্ত ছিল।

এসএসসি ও এইচএসসি উত্তীর্ণদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন ফারদিন হোসেন, সাঈদ হানিফ, সাফাত হোসেন, সাখাওয়াত হোসেন রাফসান, ফাইয়াজ হোসেন, তাওহীদ আহমদ, উমামা তাছনিম, সাবিহা মাহবুব টুসি, সাদিয়া সেলিম হান্নাহ। কুরআন তিলাওয়াত করেন ফায়েক আহমদ আরহাব।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিশারীর সহ সভাপতি আবু মুহাম্মদ জাফর কামরান, সহ সাধারণ সম্পাদক শামসুদ্দিন বাবু, কামরুজ্জামান মুরাদ, ক্রিড়া সম্পাদক খুবেব হোসেন, অর্থ সম্পাদক বেলাল আহমদ স্বপন, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ সাইমুম আঞ্জুম ইভান, আবুল খায়ের তুহিন, মুহিত হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি

এখানে ক্লিক করে শেয়ার করুণ