jagannathpurpotrika-latest news

আজ, , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» কানাডায় উচ্চশিক্ষা: সিলেটিদের যা জানা জরুরি «» কিশোরীর ‘রক্ষক’ হলো ভক্ষক, পুলিশ ধরলো লম্পটকে «» সারা দেশে ৩ দিনের ‘হিট অ্যালার্ট’ জারি! তবে সিলেটের জন্য ‘সুখবর’ «» স্ত্রীর পরকীয়া প্রেমিকের হুমকিতে নিরুপায় স্বামী! «» সিলেট প্রেসক্লাবের উৎসবমুখর নির্বাচন: ইকু সভাপতি, সিরাজ সম্পাদক «» স্কুলছাত্রী ভাগ্নিকে ধর্ষণের অভিযোগে মামা গ্রেফতার «» মন্ত্রী-এমপির স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়াতে আ.লীগের নির্দেশনা «» শান্তিগঞ্জে প্রাণী সম্পদ বিভাগের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে হাঁস মোরগ গবাদি পশুর পালনের বিকল্প নাই-এম এ মান্নান «» শান্তিগঞ্জে হাঁসে ধান ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে নিহত ১ «» জমি নিয়ে ভাইয়ের হাতে ভাই খুন



ছাতকে নৌ-পথের চাঁদাবাজি জিরো ট্রলারেন্সে নিয়ে আসতে হবে- এমপি মানিক

ছাতক প্রতিনিধি :: সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতকে সুরমা নদীসহ নদ-নদীতে চাঁদাবাজি জিরো ট্রলারেন্সে নিয়ে আসতে হবে। এখানের নৌ-পথে চাঁদাবাজির কারণে দেশের বিভিন্ন এলাকায় জনপ্রতিনিধিদের লজ্জা পেতে হয়। আর এই অঞ্চলে ব্যবসা-বানিজ্যেরও মারাত্মক ক্ষতি সাধন হচ্ছে। ছাতকের সুরমা নৌ-পথে দু’টি জেটি রয়েছে এ জেটি গুলো ব্যবহার হচ্ছেনা।
জেটি কোন কাজে না লাগলেও এর নামেই নদীতে চাঁদাবাজি করা হচ্ছে। তিনি বলেন, থানা পুলিশ,নৌ- পুলিশ,বিজিবির সমন্বয়ে অভিযানের মাধ্যমে নৌ-পথের চাঁদাবাজি জিরো ট্রলারেন্সে নিয়ে আসা সম্ভব।

তিনি আরও বলেন, ছাতক উপজেলাকে মাদক মুক্ত করতে মদ,ইয়াবা ব্যবসায়ীদের একটি তালিকা করে অভিযানে নামতে হবে প্রশাসনকে। দ্রুত সময়ের মধ্যে
এ কাজগুলো করা প্রয়োজন।

এছাড়াও আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলার বিভিন্ন এলাকায় মাদক নিয়ন্ত্রণ,গরু চুরি,চোরাচালান রোধ,জুয়া খেলা বন্ধ করণের উদ্যোগ,চোর-ডাকাত গ্রেফতার এবং সম্প্রতি ঘটে যাওয়া দোলারবাজার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে একটি অপ্রীতিকর ঘটনা নিয়ে আলোচনা অনুষ্টিত হয়।
উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জন্ম সনদ,মৃত্যুসনদ,জন্ম নিবন্ধন, ট্রেড লাইসেন্স ফি’ সহ সরকার নির্ধারিত বিভিন্ন প্রকার ফি’র তালিকা করে দর্শনীয় স্থানে টানিয়ে রাখার সিদ্ধান্ত ও পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে যাতে অবৈধ ব্যবসায়ীরা পণ্যের মুল্য বৃদ্ধি করে সিন্ডিকেট করতে না পারে সে ক্ষেত্রে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রেখে তা নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরের জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সহকারি কমিশনার ভুমি মোঃ ইসলাম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব চক্রবর্তী,ছাতক থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর খান মোহাম্মদ মাইনুল জাকির, প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশিদ, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ,নুরুল আলম,আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন,মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, আনসার ও ভিডিপির উপজেলা প্রশিক্ষণ কর্মকর্তা সফিকুর রহমান, বিজিবি প্রতিনিধি সহ কমিটির উপদেষ্টা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ