jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রজব, ১৪৪৪ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সুনামগঞ্জে নিউইয়র্ক পুলিশের অফিসার নিয়ন চৌধুরী কে সংবর্ধিত করেছে রিপোর্টার্স ইউনিটি «» ছাতকে পিক-আপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলো সায়েমের «» ছাতকে পছন্দের বিদ্যালয়ে পোষ্টিং দিতে নতুন শিক্ষকদের কাছ থেকে টাকা আদায় «» ছাতকের একটি মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কোরআন, পাঞ্জাবি-বোরকা বিতরণ «» ছাতকে মেহেরুন নেছা একাডেমিতে পিঠা উৎসব ও পুরস্কার বিতরণী সভা «» সৈয়দপুর বাজারে রাদিস শপিং কমপ্লেক্স’র ব্যবসায়ী সমিতির কমিটি গঠন «» বিশ্বনাথে ৭ শতাধিক শীতার্থকে প্রধানমন্ত্রী পক্ষে শীতবস্ত্র দিলেন শফিক চৌধুরী «» ছাত্র মজলিস সিলেট স্কুল বিভাগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত «» জগন্নাথপুরে প্রেমিকার বিষপানে আত্মহত্যা «» বিনয়ীর জীবন সুন্দর


জগন্নাথপুরে হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের মেধা বৃত্তির পুরস্কার বিতরণ

ইয়াকুব মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুরে হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের ১৬তম মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছেন। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সৈয়দপুর সৈয়দীয়া শামছিয়া ফাজিল মাদরাসার কন্ফারেন্স হলে আয়োজিত বৃত্তি বিতরনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের সদস্য সচিব সৈয়দপুর সৈয়দীয়া শামছিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ হাফিজ মাওলানা ড. সৈয়দ রেজওয়ান আহমদ।

হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসি সৈয়দ হুমায়ুন কবীর ফুজেলের সভাপতিত্বে ও মাওলানা নিজাম উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারন সৈয়দ সাজিদুর রহমান ফারুক। প্রধান বক্তার বক্তব্য রাখেন মাদরাসা শিক্ষক সমিতি জগন্নাথপুরের সভাপতি অধ্যক্ষ ড. মইনুল ইসলাম পারভেজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হিথ্রো আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা নুরুন নাহার, হালিমা খাতুন এডুকেশন ট্রাস্ট পরিচালনা কমিটির সদস্য সৈয়দ ওবায়দুল হক, চ্যারেটি সংস্থা ইয়ং স্টার যুক্তরাজ্যের সভাপতি এমদাদ হক, স্পেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম কামালী। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদরাসার সাবেক ছাত্র সৈয়দ হিলাল আহমদ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের নিগার রহমান শিমু, আটপাড়া উচ্চ বিদ্যালয়ের তাহিয়া আন্জুম রাঈদা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে সৈয়দপুর বাজার পরচালনা কমিটির সভাপতি হাজী সৈয়দ মদচ্ছির আলী মাজন, হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের কোষাধ্যক্ষ সৈয়দ খায়রুল ইসলাম, মাদরাসার গভর্ণিং বডির সদস্য মোঃ আব্দুল কাইয়ুম, ডা. সৈয়দ নূরুল ইসলাম, মাওলানা সৈয়দ আশফাক হোসেন চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ সৈয়দ তোফাজ্জল হোসেন, সংগীত পরিবেশন করেন সৈয়দ সিয়াম আহমদ।

পরে বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের তিন স্তরের প্রতিষ্ঠান থেকে প্রথম স্থান অর্জনকারী তিন জনকে ক্রেস্ট, সনদ ও নগদ দুই হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীদেরকে সনদ ও নগদ এক হাজর পাঁচশত টাকা করে এবং সাধারণ বৃত্তি আরও ৩১জনকে এক হাজার টাকা করে মোট ৪০ হাজার ৫শত টাকা ও সনদ প্রদান করা হয়।

সভা শেষে ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতিকে পরিচালনা কমিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দোয়া পরিচালনা করেন সৈয়দপুর দারুল হাদীস মাদরাসা মুহতামীম জনাব হাফিজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম।

প্রসঙ্গত, জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর ইশানকোনা গ্রামের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ হুমায়ূন কবির ফুজেল কর্তৃক তার মায়ের নামে ২০০৫ সালে হালিমা খুতুন এডুকেশন ট্রাস্ট গঠন করে উপজেলার মাধ্যমিক পর্যায়ের স্কুল, আলীয়া মাদরাসা ও কওমী মাদরাসার ৮ম শ্রেণী সমমান শিক্ষার্থীদের মধ্যে মেধা বিকাশের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ