jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রজব, ১৪৪৪ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে এক হাজার ৮২৯পিচ ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার- ২ «» সুনামগঞ্জে নিউইয়র্ক পুলিশের অফিসার নিয়ন চৌধুরী কে সংবর্ধিত করেছে রিপোর্টার্স ইউনিটি «» ছাতকে পিক-আপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলো সায়েমের «» ছাতকে পছন্দের বিদ্যালয়ে পোষ্টিং দিতে নতুন শিক্ষকদের কাছ থেকে টাকা আদায় «» ছাতকের একটি মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কোরআন, পাঞ্জাবি-বোরকা বিতরণ «» ছাতকে মেহেরুন নেছা একাডেমিতে পিঠা উৎসব ও পুরস্কার বিতরণী সভা «» সৈয়দপুর বাজারে রাদিস শপিং কমপ্লেক্স’র ব্যবসায়ী সমিতির কমিটি গঠন «» বিশ্বনাথে ৭ শতাধিক শীতার্থকে প্রধানমন্ত্রী পক্ষে শীতবস্ত্র দিলেন শফিক চৌধুরী «» ছাত্র মজলিস সিলেট স্কুল বিভাগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত «» জগন্নাথপুরে প্রেমিকার বিষপানে আত্মহত্যা


বিশ্বনাথে সাঁকো দিয়ে পার হচ্ছেন একাধিক গ্রামবাসী

বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর একটিমাত্র ব্রীজ নির্মাণ হলে বদলে দিতে পারে দুই পারের মানুষের জীবনযাত্রার মান। উত্তর বিশ্বনাথবাসীর দীর্ঘদিনের দাবী এই ব্রীজটি নির্মাণে আজও কোন লক্ষণ দেখা যায়নি।

দিনের পর দিন বছরের পর বছর পেরিয়ে গেলেও স্বপ্নের সেই ব্রীজটি আদৌ কি নির্মাণ হবে? না আরো কয়ক দশক পেরিয়ে যাবে সেটি নির্মাণে প্রশ্ন এলাকাবাসীর।

এখানে ব্রীজ না থাকায় দীর্ঘ কয়েক দশক ধরে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাকো দিয়ে পারাপার হচ্ছে ২০টি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ। সরেজমিনে হতবাক বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর নির্মিত ঝুঁকিপূর্ণ বাঁশের সাকো দিয়ে উভয় পারের মানুষের পারাপারের দৃশ্য দেখে।

এই অঞ্চলের মানুষেরা নিজ অর্থায়নে প্রতি বছর বর্ষা আসার আগে এই সাকোটি করেন মেরামত। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন অসংখ্য নারী পুরুষ সহ নিয়মিত পারাপার করতে দেখা গেছে স্কুল ও কলেজগামী ছাত্রছাত্রীদের। নদী পারের কয়েকজন বাসিন্দা ও স্কুল শিক্ষার্থীদের সাথে আলাপকালে সাংবাদিককে জানান, তারা সারা বছর খুবই কষ্ট করে সাকো দিয়ে চলাচল করেন।

এই নদীর উপর ব্রীজ নির্মাণ করার জন্য তারা দফায় দফায় সাবেক ও বর্তমান জনপ্রতিনিধির বরাবরে লিখিত আবেদন করেছেন। সবাই আশ্বাসও দিয়েছেন। কিন্তু কাজের কাজ রয়েই গেলো, আজও ব্রীজ নির্মাণ হলোনা।

যার দরুন বছরের পর বছর ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের ।তাইতো কাঙ্খিত এই ব্রীজটি আজোও নির্মিত না হওয়ায় উত্তর বিশ্বনাথবাসীর যোগাযোগের ক্ষেত্র অত্যান্ত নাজুক অবস্থায় রয়েছে।

বিশ্বনাথের আশুগঞ্জ বাজারের পাশে মাকুন্দা নদীর উপর দ্রুত ব্রীজ নির্মাণ সময়ের দাবী মনে করে এবং এই এলাকার মানুষের দূর্ভোগ ও দূর্দশার কথা চিন্তা করে বর্তমান জনবান্ধন সরকার দ্রুত ব্রীজ নির্মাণে পদক্ষেপ গ্রহণ করবে বলে আশাবাদী ভুক্তভোগী জনসাধারণ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ