jagannathpurpotrika-latest news

আজ, , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম :
«» স্ত্রীর পরকীয়া প্রেমিকের হুমকিতে নিরুপায় স্বামী! «» সিলেট প্রেসক্লাবের উৎসবমুখর নির্বাচন: ইকু সভাপতি, সিরাজ সম্পাদক «» স্কুলছাত্রী ভাগ্নিকে ধর্ষণের অভিযোগে মামা গ্রেফতার «» মন্ত্রী-এমপির স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়াতে আ.লীগের নির্দেশনা «» শান্তিগঞ্জে প্রাণী সম্পদ বিভাগের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে হাঁস মোরগ গবাদি পশুর পালনের বিকল্প নাই-এম এ মান্নান «» শান্তিগঞ্জে হাঁসে ধান ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে নিহত ১ «» জমি নিয়ে ভাইয়ের হাতে ভাই খুন «» দুই গ্রামের সংঘর্ষে পুলিশসহ আহত ৪০ «» এম. ইলিয়াস আলীকে ফিরে পেতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মাকলিপি «» বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে কিশোরীকে ধর্ষণ



অল্প আমল অধিক সওয়াব

ইসলাম ও জীবন ডেস্ক :: দরিদ্র সাহাবিরা নবি কারিম (সা.)-এর কাছে এসে আরজি পেশ করল, ধনাঢ্য সাহাবিরা উচ্চমর্যাদা এবং চিরস্থায়ী নিয়ামত নিয়ে যাচ্ছেন! আমরা নামাজ পড়ি, তারাও পড়েন! আমরা রোজা রাখি, তারাও রাখেন! উপরন্তু তাদের রয়েছে অধিক সম্পদ। ফলে তারা হজ করেন, ওমরাহ করেন, জিহাদ করেন এবং দান-সদকা করেন! (আমরা এসব করতে পারি না।)

 

নবিজি তাদের বললেন, আমি কি তোমাদের এমন একটি আমল শিখিয়ে দেব না, যা করতে পারলে তোমরা অগ্রগামীদের স্তরে পৌঁছে যাবে এবং যারা তোমাদের পেছনে তারা তোমাদের স্তরে পৌঁছতে পারবে না এবং তোমরা হবে বর্তমান পৃথিবীর শ্রেষ্ঠ মানব। তবে কেউ এ আমল করলে সেটা ভিন্ন বিষয়। তোমরা প্রত্যেক নামাজের পর ৩৩ বার সুবহানাল্লাহ, ৩৩ বার আলহামদুলিল্লাহ, ৩৩ বার আল্লাহু আকবার পাঠ করবে- তবেই এ ফজিলত লাভ করবে। সহিহ বুখারি, হাদিস ৮৪৩; সহিহ ইবনে খুযায়মা, হাদিস ৭৪৯; সহিহ ইবনে হিব্বান, হাদিস ২০১৪।

 

বি. দ্র. প্রত্যেক নামাজের পর ৩৩ বার সুবহানাল্লাহ, ৩৩ বার আলহামদুলিল্লাহ ও ৩৩ বার আল্লাহু আকবার পড়ার যে আমলটি প্রসিদ্ধ সেটাও সহিহ হাদিস দ্বারা প্রমাণিত এবং এর অনেক ফজিলত। (সহিহ মুসলিম, হাদিস ৫৯৬; জামে তিরমিযি, হাদিস ৩৪১২)।

এখানে ক্লিক করে শেয়ার করুণ